পিটারসেনের প্রতি ফ্লাওয়ারের প্রত্যাশা

অ্যান্ড্রু স্ট্রাউস ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর নেতৃত্বের ভারটা কেভিন পিটারসেনের ওপর বর্তাবে, এমনটাই ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। ওয়ানডে দলের দায়িত্ব পেয়েছেন অ্যালিস্টার কুক। আর টি-টোয়েন্টি দলের নেতৃত্বের ভার দেওয়া হয়েছে ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডকে। খোলাখুলি প্রকাশ না করলেও এতে হয়তো কিছুটা অসন্তুষ্টই হয়েছেন পিটারসেন। তবে এখন আর সেগুলো নিয়ে না ভেবে পিটারসেনকে নিজের ব্যাটিংয়ের দিকেই বেশি মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন ইংল্যান্ড কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।
গতকাল শনিবার সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে ফ্লাওয়ার বলেছেন, ‘আগামী কয়েক বছরের মধ্যে ইংল্যান্ডের অধিনায়কত্বের দায়িত্ব কেভিন পাবে না। এতে হয়তো সে কিছুটা অসন্তুষ্ট হয়েছে। তবে এখন আমরা কেভিনকে শুধু ইংল্যান্ডেরই নয়, পুরো ক্রিকেট জগতেরই প্রথম সারির একজন ব্যাটসম্যান হিসেবে দেখতে চাই। তাঁর অনেক মেধা আছে। সে অনায়াসেই নিজেকে প্রথম সারির একজন ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠা করতে পারে। এতে তার আত্মবিশ্বাসও অনেক বাড়বে। আর সর্বোপরি পুরো ইংল্যান্ড দলই এতে প্রচুর লাভবান হবে।’
এখন পর্যন্ত ৭১টি টেস্টে ৪৮.৪২ গড়ে ৫,৬৬৬ রান সংগ্রহ করেছেন পিটারসেন। আর ১১৪টি ওয়ানডে খেলার পর তাঁর ঝুলিতে জমা হয়েছে ৩,৬৪৮ রান। সম্প্রতি গুজব উঠেছিল, একদিনের ক্রিকেটকে বিদায় বলে দেবেন ৩০ বছর বয়সী এই স্টাইলিশ ব্যাটসম্যান। তবে এমন সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিয়েছেন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি বলেছেন, ‘সে একদিনের ক্রিকেট খেলতে ভালোবাসে। হ্যাঁ, সে যেকোনো সময়ই সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে। কিন্তু এই মুহূর্তে সে খেলতেই চায়। আমার মনে হয় না, এটা নিয়ে খুব বেশি আলাপ করার আছে। আমি সবসময়ই তার সঙ্গে কথা বলি। আর সে এখন দলের প্রতি খুবই প্রতিশ্রুতিবদ্ধ।

No comments

Powered by Blogger.