ম্যানইউ-চেলসি ‘ফাইনাল’!

ম্যানচেস্টার ইউনাইটেড অথবা চেলসি—ছয় মৌসুম ধরে প্রিমিয়ার লিগ শিরোপা যাচ্ছে এই দুই দলের ঘরে। এবারও শিরোপার গন্তব্য হয় ওল্ড ট্রাফোর্ড, না হয় স্টামফোর্ড ব্রিজ। কিন্তু কোন দলের শোকেসে যাবে? এটা অনেকটাই নিশ্চিত হয়ে যাবে আজ। ওল্ড ট্রাফোর্ডে আজ যে মুখোমুখি ম্যানইউ-চেলসি।
আজকের ম্যাচ নিয়ে ম্যানইউ-চেলসি দুই দলেরই ৩টি করে ম্যাচ বাকি। ৩ পয়েন্টে এগিয়ে আছে ম্যানইউ। ৩৫ ম্যাচে ‘রেড ডেভিল’দের পয়েন্ট ৭৩, সমান ম্যাচে চেলসির ৭০। তবে দুই দলের গোল ব্যবধান কিন্তু সমান, ৩৮।
ম্যানইউ জিতলে শিরোপায় একপ্রকার হাত রাখাই হয়ে যাবে ম্যানইউর। ৬ পয়েন্ট এগিয়ে যাবে তারা। আর চেলসি জিতলে দুই দলের পয়েন্ট সমান হয়ে যাবে, কিন্তু গোল ব্যবধানে এগিয়ে যাবে ‘ব্লু’রা। শেষ পর্যন্ত দুই দলের পয়েন্ট সমান হলে গোল ব্যবধানই গড়ে দেবে পার্থক্য। এএফপি, রয়টার্স।
ইউরোপের আর দুটি বড় লিগ যখন ম্যাড়মেড়ে সমাপ্তির দিকে, ম্যানইউ-চেলসির এই লড়াই রোমাঞ্চ জাগাতে পারে ইংলিশ প্রিমিয়ারে। সম্ভাব্য ‘শিরোপা নির্ধারণী’ এই ম্যাচের আগে দুই দলের একটি সাধারণ সমস্যা—আক্রমণভাগটা কীভাবে সাজাবেন ফার্গুসন ও আনচেলত্তি? ম্যানইউ কোচ ফার্গুসনের সমস্যা, ওয়েইন রুনি ও হাভিয়ের হার্নান্দেজকে নিয়ে। ওদের দুজনকে একসঙ্গে খেলাবেন, নাকি শুধু রুনিকে? আনচেলত্তিও একই রকম ভাবছেন দিদিয়ের দ্রগবা ও ফার্নান্দো তোরেসকে নিয়ে।
দুই কোচের বাড়তি দুশ্চিন্তা রেফারিং নিয়ে। এ ম্যাচের রেফারি বিশ্বকাপের ফাইনাল চালানো হাওয়ার্ড ওয়েবকে উদ্দেশ করে ফার্গুসন বলেছেন, এমন উত্তেজনাপূর্ণ একটা ম্যাচ যেন বাজে রেফারিংয়ে নষ্ট না হয়! আর রেফারির নাম ওয়েব বলেই দুশ্চিন্তা আনচেলত্তির। কারণ এ মৌসুমে ওয়েবের রেফারিংয়ে খেলা তিনটি ম্যাচের সব কটিই জিতেছে ম্যানইউ। চেলসিরও তিনটি ম্যাচে ছিলেন ওয়েব, সেই তিনটির মাত্র একটিতে জিতেছে চেলসি।
তবে রেফারি ওয়েব নন, আজ ম্যানইউর বড় প্রেরণা হতে পারে তাদের মাঠ। নিজেদের মাঠে গত এক বছরে মাত্র একটি ম্যাচই হেরেছে ম্যানইউ। এ মৌসুমে তো কোনো ম্যাচই হারেনি। চেলসিও আবার আত্মবিশ্বাসের পালে হাওয়া ভরে নিতে পারে এখান থেকেই। গত এক বছরে ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউর একমাত্র পরাজয়টি যে চেলসির কাছেই।

No comments

Powered by Blogger.