‘বিদ্রোহী’ মরিনহো

উয়েফার বিরুদ্ধে একরকম ‘বিদ্রোহ’ই ঘোষণা করলেন হোসে মরিনহো। পাঁচ ম্যাচের জন্য কেন তাঁকে নিষিদ্ধ করা হলো—এর সুস্পষ্ট ব্যাখ্যা দাবি করেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ কোচ। ব্যাখ্যা না পাওয়া পর্যন্ত কোনো সংবাদ সম্মেলনে হাজির হবেন না মরিনহো। রিয়ালের সহকারী কোচ আইতর কারাঙ্কা জানিয়েছেন এই তথ্য।
চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগ শেষে উয়েফার কড়া সমালোচনা করেন মরিনহো। এ কারণে তাঁকে এক ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞাসহ মোট পাঁচ ম্যাচ নিষিদ্ধ করে উয়েফা। ইউরোপীয় ফুটবল সংস্থার বিবৃতিতে সংবাদ সম্মেলনে মরিনহোর ‘ভুল বিবৃতি’ দেওয়াকেই এই শাস্তির কারণ হিসেবে বলা হয়েছিল।
কিন্তু কারাঙ্কা জানাচ্ছেন, উয়েফা নাকি এখনো শাস্তির ব্যাখ্যা তাঁদের দেননি, ‘এখন পর্যন্ত আমরা জানলাম না কেন কোচকে এই শাস্তি দেওয়া হলো। সুদৃঢ় কারণসহ আরও সুস্পষ্ট ব্যাখ্যা না আসা পর্যন্ত তিনি তাই সংবাদ সম্মেলনে আসবেন না।’ মরিনহোকে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেওয়া হয়নি জানিয়ে ক্লাবের পক্ষ থেকে এও বলা হয়েছে, ঠিক কোন ধারা বলে মরিনহোর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে সেটিও ক্লাবকে জানানো হয়নি।
এই রায়ের বিরুদ্ধে রিয়াল আবেদন করবে বলে জানিয়েছেন কারাঙ্কা। আবেদন করবে বার্সেলোনাও। তাদের বদলি গোলরক্ষক হোসে পিন্টোও তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। ফলে ২৮ মে ওয়েম্বলির ফাইনালে পিন্টো থাকতে পারছেন না। মরিনহোকে ৫০ হাজার এবং রিয়ালকে ২০ হাজার ইউরোও জরিমানা করা হয়েছে।

No comments

Powered by Blogger.