সৌরভের আরেক লড়াই

আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন দুই বছর আগে। গত ডিসেম্বরে প্রথম শ্রেণীর ক্রিকেট। কিন্তু আজ আবার শুরু হচ্ছে সৌরভ গাঙ্গুলীর লড়াই। নিজেকে প্রমাণের লড়াই! আইপিএলের নিলামে অবিক্রীত থাকার পর বিস্ময়টা গোপন করেননি। কলকাতা নাইট রাইডার্সের ‘মেন্টর’ হওয়ার প্রস্তাব পেয়ে বলেছিলেন, ‘আমার খেলার সময় শেষ হয়ে গেছে নাকি!’ মুখের কথাগুলো এবার মাঠে প্রমাণের পালা। পুনে ওয়ারিয়র্সের হয়ে আজ মাঠে নামছেন সৌরভ, শুরু হচ্ছে ক্যারিয়ারের নতুন এক অধ্যায়।
সৌরভের আইপিএল খেলা নিয়ে এবার নাটক কম হয়নি। প্রথমে ভিত্তি মূল্য ২ লাখ থেকে বাড়িয়ে ৪ লাখ করলেন। আইপিএলের নিলামে কিনল না কোনো দল। কলকাতার ম্যানেজমেন্টে কাজ করার প্রস্তাবে রাজি হলেন না। এরপর একবার শোনা গেল কোচি টাস্কার্স কেরালা তাঁকে দলে নেবে। শেষ পর্যন্ত আশিস নেহরার জায়গায় গত ৩ মে সৌরভকে নিল পুনে। পরদিনই একটা ম্যাচ খেলেছে পুনে, তবে তাড়াহুড়ো করে তাঁকে নামানো হয়নি। ‘ফুরিয়ে গেছেন’ বা ‘টি-টোয়েন্টির অনুপযুক্ত’, সন্দেহবাদীদের এসব কথার জবাব দেওয়ার লড়াই তাই শুরু হচ্ছে আজ। সৌরভ স্বীকার করুন আর না-ই করুন, কলকাতাকে দেখিয়ে দেওয়ার একটা জেদও না থেকে পারেই না। বিশেষ করে দুই দিন আগেই যখন শাহরুখ খান বলেছেন, ‘সৌরভকে ছাড়াই ভালো করছে কলকাতা।’
প্রথম দুই ম্যাচ জয়ের পর টানা সাত ম্যাচ হারা পুনে এখন পয়েন্ট টেবিলের তলানিতে। শেষ চারের আশাও উবে গেছে নতুন দলটির। বাকি ৫ ম্যাচে সৌরভ এই দলকে কতটা অনুপ্রাণিত করতে পারেন, সেদিকেও দৃষ্টি থাকবে অনেকের। এই পাঁচ ম্যাচের একটি আবার কলকাতার বিপক্ষে। তবে সৌরভ ও ইডেনের দর্শকদের জন্য স্বস্তির ব্যাপার, ইডেন গার্ডেনসে আর কোনো ম্যাচ নেই পুনের।

No comments

Powered by Blogger.