চাপে পাকিস্তান

১৭ টেস্টের পর জয়ের মুখ দেখেছিল ওয়েস্ট ইন্ডিজ। আর সিরিজ উদ্বোধনী গত গায়ানা টেস্টে ৭ উইকেট নিয়েছিলেন জয়ের পার্শ্বনায়ক। কাল রবি রামপলকে দেখে মনে হলো, এবার আর ‘পার্শ্ব’ ভূমিকায় তিনি তৃপ্ত নন; হয়ে যেতে চান ‘নায়ক’ই। টানা তিন ওভারে পাকিস্তানের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দিলেন এই ডানহাতি পেসার। সেন্ট কিটস টেস্টের প্রথম দিনে ১২ ওভারের মধ্যেই ২৪ রানে ৩ উইকেট হারাল পাকিস্তান। টস জিতে ব্যাটিং নেওয়ার জন্য নিশ্চয়ই মনে মনে নিজেই অভিসম্পাত করছেন মিসবাহ-উল-হক!
চতুর্থ উইকেটে আজহার আলীর সঙ্গে ৫০ রানের জুটি গড়ে শুরুর ধস সামলালেও ২৫ রানেই আউট অধিনায়ক। বিশুর বলে স্যামুয়েলসের হাতে ক্যাচ দিয়ে মিসবাহর বিদায়ের পর আর কোনো উইকেট পড়তে দেননি আজহার (৪৩*) ও উমর আকমল (৩০*)। ৫২ ওভারে পাকিস্তানের স্কোর: ১২০/৪।
পাকিস্তান প্রথম উইকেট হারায় ইনিংসের অষ্টম আর রামপলের চতুর্থ ওভারে। বল ছাড়তে গিয়েই উইকেটকিপারকে ক্যাচ দেন তৌফিক উমর (১১)। রামপলের পরের ওভারের প্রথম বলেই তৃতীয় স্লিপে বধ হন মোহাম্মদ হাফিজ (৮)। নিজের ষষ্ঠ ওভারে এবার আসাদ শফিককে (০) আউট করেন রামপল।
চোটের কারণে এই টেস্টে খেলছেন না শিবনারায়ণ চন্দরপল। এই বাঁহাতির বদলে তিন বছর পর টেস্ট দলে সুযোগ পেলেন মারলন স্যামুয়েলস। চন্দরপলের ‘ডানহাতি সংস্করণ’ অবশ্য আছেন। অভিষেক হয়েছে ওপেনার ক্রেইগ ব্রাফেটের।

No comments

Powered by Blogger.