প্রেসিডেন্ট ওবামার দ্বিতীয় মেয়াদে নির্বাচনের ঘোষণা

দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। এ ঘোষণা দিয়ে গতকাল সোমবার তিনি তাঁর সমর্থকদের কাছে ই-মেইলে বার্তা পাঠিয়েছেন।
ই-মেইল বার্তায় ওবামা বলেন, ‘২০১২ সালের নির্বাচনের জন্য আজ আমরা কাগজপত্র জমা দিচ্ছি। এখন থেকে ধীরে ধীরে প্রচারণা শুরু হবে। এক বছরের মধ্যে পুরোদমে প্রচারণার কাজ শুরু না হলেও প্রস্তুতিমূলক প্রচারণার কাজ অবশ্যই এখন শুরু করতে হবে।’ একই সঙ্গে একটি ভিডিওবার্তাও প্রকাশ করা হয় ওবামার সরকারি ওয়েবসাইটে।
২০০৮ সালের নির্বাচনে ওবামার সাফল্যের অন্যতম প্রধান কৌশল ছিল ডিজিটাল প্রচারণা—অর্থাৎ ই-মেইল, সামাজিক যোগাযোগের সাইট ফেসবুক ও টুইটার। এ জন্য এবারও তিনি একই কৌশলে প্রচারণা শুরু করলেন। তবে ওবামা জানিয়েছেন, এবারের প্রচারণায় আরও অনেক উদ্ভাবনী কৌশল ব্যবহার করা হবে। লাখ লাখ ভোটারের ই-মেইল আইডিসহ দারুণ সমৃদ্ধ একটি অনলাইন নেটওয়ার্ক আছে ওবামার প্রচারণা বিভাগের।
ওবামা স্বীকার করেন, গত নির্বাচনের আগে তিনি যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন তার মধ্যে অনেক প্রতিশ্রুতি এখনো বাস্তবায়ন করা যায়নি। তবে এ জন্য দুই বছর ধরে তিনি লড়াই করে যাচ্ছেন এবং আগামী প্রায় দুই বছর আরও কঠিন কাজ করতে হবে।

No comments

Powered by Blogger.