দুই দিনেই জিতে গেল রাজশাহী



রাজশাহীর জয়ের ভিতটা আগেই গড়ে দিয়েছিলেন অলরাউন্ডার ফরহাদ রেজা। বগুড়ায় প্রথম ইনিংসে তাঁর দারুণ বোলিংয়ে মাত্র ৭২ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম। এরপর কাল দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়—১০৮ রানে অলআউট। সর্বোচ্চ ২০ রান করেছেন ফয়সাল হোসেন। জাতীয় দলের বাইরে থাকা আফতাব আহমেদ কালও রান পাননি। প্রথম ইনিংসে ৬ রান করার পর কাল আউট শূন্য রানেই।
প্রথম ইনিংসে ১৫১ রান করা রাজশাহীর সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩০ রান। মাত্র দ্বিতীয় দিনেই ম্যাচ শেষ। ১ উইকেট খুইয়েই লক্ষ্যে পৌঁছে যায় রাজশাহী। পাঁচ ম্যাচে এটি তাদের তৃতীয় জয়।
আগের দিন ৪৬ রানে ৪ উইকেট হারানো চট্টগ্রাম কাল বাকি ৬ উইকেটের বিনিময়ে তুলতে পারে ৬২ রান। ৩টি করে উইকেট নেন ফরহাদ রেজা ও শুভাশিস রায়। ম্যাচসেরার পুরস্কার উঠেছে দুই ইনিংসে ৮ উইকেট নেওয়া ফরহাদের হাতেই।
সিলেট স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে বরিশাল প্রথম ইনিংসে করেছে ২৩০ রান। ১৭৩ রানে ৭ উইকেট হারানো বরিশাল কাল অলআউট হওয়ার আগে যোগ করে আরও ৫৭ রান। সর্বোচ্চ ৫৭ রান এসেছে আসিফ আহমেদের ব্যাট থেকে। মাহবুবুল আলম নিয়েছেন ৪ উইকেট। ১৩৩ রানে ঢাকার প্রথম ইনিংস শেষ হলেও দ্বিতীয় ইনিংসে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে তারা। ৯৭ রানে পিছিয়ে থেকে খেলতে নেমে দিন শেষে ২ উইকেটে করেছে ২২৮ রান। উত্তম সরকার (৫৪) ও মাজিদ (৮৪) উদ্বোধনী জুটিই দেয় ১০৮ রান। ৫৩ রানে ব্যাট করছেন ইলিয়াস সানি।
রাজশাহীতে খুলনার বিপক্ষে সেঞ্চুরির সুবাস পাচ্ছেন সিলেটের ব্যাটসম্যান ইজাজ আহমেদ। ব্যাট করছেন ৯৪ রানে। সিলেটও এগিয়ে যাচ্ছে রানপাহাড়ের দিকে। রান পেয়েছেন টপ-অর্ডারের সবাই। আগের দিন হাফ সেঞ্চুরি করেছিলেন ইমতিয়াজ (৬২) ও সৈকত (৫১)। কাল ইজাজের সঙ্গে হাফ সেঞ্চুরি করলেন ছয় নম্বরে খেলতে নামা তাসামুল হকও (৬০)। দ্বিতীয় দিন শেষে সিলেটের স্কোর ৬ উইকেটে ৪০৮। তাপস ঘোষ ৩টি ও মনোয়ার ২টি করে উইকেট নিয়েছেন।

No comments

Powered by Blogger.