হাসির পক্ষে আরও ব্যাটিং

অস্ট্রেলীয় নির্বাচকদের সময় নেওয়া কি মাইক হাসিকে আশাবাদী করে তুলছে? তা আশাবাদী তিনি হতেই পারেন। চোট পাওয়া বলিঞ্জার দেশে ফিরে গেলেও এখনো বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। নির্বাচক কমিটির প্রধান অ্যান্ড্রু হিলডিচ জানিয়ে দিলেন, খুব শিগগির করছেনও না।
কেন এই বিলম্ব? হিলডিচের ব্যাখ্যা, দলের পেস বোলার ব্রেট লি, শন টেইট, মিচেল জনসন সবাই ফিট, ফর্মেও আছেন। এ ছাড়াও আছেন বোলিং অলরাউন্ডার জন হেস্টিংস। ব্যাটিংয়েও বিকল্প আছে। কাজেই তাড়াহুড়োর কারণ নেই।
পেসারের বদলে অধিনায়ক রিকি পন্টিং পেসারই চান। পিটার সিডল, ডির্ক ন্যানেস ও জেমস প্যাটিনসন—বলিঞ্জারের বিকল্প হিসেবে বাতাসে ভাসছে এই তিনটি নাম। আর অলক্ষে আছে মাইক হাসির নাম।
স্টিভ ওয়াহসহ অনেক সাবেকই মাইক হাসিকে বাদ দেওয়াটা মানতে পারেননি। বলিঞ্জারের পরিবর্তে হাসিকে নেওয়ার কথাও বলেছেন অনেকে। মিকি আর্থার বললেন আবারও। আর্থার এখন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোচ। মাইক হাসিও এই দলেই খেলেন।
আগামীকাল থেকে কুইন্সল্যান্ডের বিপক্ষে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ডের ম্যাচ। চার দিনের এই ম্যাচে খেলবেন হাসি। আর্থারের দাবি, হাসি ফিট এবং দেশের হয়ে খেলতে তৈরি, ‘আমি মনে করি, মিডল অর্ডারে একজন বাঁহাতিকে আপনি পেতে চাইবেন, এতে কোনো সন্দেহই নেই। হাসি তৈরি। যদি সুযোগ সে পায় কাউকে ডোবাবে না।

No comments

Powered by Blogger.