জয়বর্ধনে, সামারাবিরা ম্যাচ পাতিয়েছেন!

গতকালই অস্ট্রেলিয়ার দুই ওপেনার ব্র্যাড হাডিন ও শেন ওয়াটসনের জিম্বাবুয়ের বিপক্ষে করা ধীরগতির ব্যাটিংয়ের ‘তদন্ত’ হবে বলে জানা গেছে। বাট-আমির-আসিফের স্পট ফিক্সিং কেলেঙ্কারি ক্রিকেটকে এমনই সন্দেহের চাদরে ঢেকে দিয়েছে যে, যেকোনো ক্রিকেটারের ব্যর্থতাই, কোনো না কোনো দুর্নীতি হিসেবে আতশি কাচের নিচে ফেলে দেওয়া হচ্ছে। ক্রিকেট নিয়ে এই ভয়ংকর ‘সন্দেহ-সন্দেহ খেলা’র তালিকায় এবার পড়ে গেছেন দুই শ্রীলঙ্কান ব্যাটসম্যান মহেলা জয়বর্ধনে ও থিলান সামারাবিরা।
তাঁদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁরা দুজনে নাকি ইচ্ছা করেই ব্যর্থ হয়ে ম্যাচের গতি-প্রকৃতি পাল্টে দিয়েছেন। অভিযোগটি এসেছে, শ্রীলঙ্কারই একটি টেলিভিশন চ্যানেলের উপস্থাপকের কাছ থেকে। ম্যাচটি চলাকালে সেই টেলিভিশন চ্যানেলে বিশ্লেষণধর্মী একটি আলোচনা অনুষ্ঠানে সেই উপস্থাপক এ অভিযোগটি করেন। এর জন্য একজন শ্রীলঙ্কান ব্যবসায়ীর মাধ্যমে প্রায় ১৮ হাজার ডলার এ দুই ক্রিকেটারের ব্যাংক অ্যাকাউন্টে চলে গেছে বলেও সেই উপস্থাপক অভিযোগ করেন।
‘শ্রীলঙ্কা ক্রিকেট’ অবশ্য এ অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছে। তারা এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা গভীর উদ্বেগ ও দুঃখের সঙ্গে লক্ষ করছি, শ্রীলঙ্কার একটি শীর্ষ টেলিভিশন চ্যানেলে আমাদের দলের দুই শীর্ষ ব্যাটসম্যানের বিরুদ্ধে আজে-বাজে মন্তব্য করে ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে।’
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এ অভিযোগের প্রতিবাদ করলেও যাঁদের বিরুদ্ধে এ অভিযোগ, সেই জয়বর্ধনে ও সামারাবিরার এ ব্যাপারে কোনো বক্তব্য এখন পর্যন্ত জানা যায়নি।
অভিযোগটি যেহেতু গুরুতর, তাই ব্যাপারটি অনেক দূর গড়াবে বলেই মনে হচ্ছে।

No comments

Powered by Blogger.