বিশ্বকাপের অপেক্ষায় মাইক হাসি

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা হয়নি মাইক হাসির। বিশ্বকাপে নিজেদের প্রথম দুটি ম্যাচে জয় পেলেও মিডল অর্ডারে এই ‘রান মেশিনে’র অভাবটা ভালোই অনুভব করেছে পন্টিং বাহিনী। সেই মাইক হাসি এখন বিশ্বকাপ খেলার জন্য পুরোপুরি প্রস্তুত বলে জানা গেছে। অপেক্ষায় রয়েছেন, দল থেকে ডাক আসার।
ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়ার ব্যাপারে হাসি দুষেছিলেন অসি ক্রিকেট নির্বাচকদের। বলেছিলেন, নির্বাচকেরা তাঁকে দলে না নিয়ে রীতিমতো অন্যায় করেছেন, কারণ বিশ্বকাপের দল ঘোষণার সময় তিনি পুরোপুরি ফিট না থাকলেও নাকি দল থেকে বাদ পড়ার পর্যায়ে ছিলেন না।
বিশ্বকাপ ক্রিকেট শুরু হয়েছে বেশকিছুদিন। প্রতিটি দলই গ্রুপ পর্যায়ে দুটো করে ম্যাচ খেলে ফেলেছে ইতিমধ্যেই। এমন একটি সময়ে সেই হাসি নিজেকে বিশ্বকাপ খেলার জন্য পুরোপুরি ফিট হিসেবে ঘোষণা করেছেন। ‘আমি বিশ্বকাপ খেলার জন্য ইনজুরির সঙ্গে কঠিন এক লড়াই চালিয়েছি। আনন্দের সঙ্গেই জানাচ্ছি, সেই লড়াইয়ে আমি পুরোপুরি সফল। হ্যামস্ট্রিং ইনজুরি পুরোপুরিই কাটিয়ে উঠেছি আমি।’ বলেছেন হাসি।
কাগজে-কলমে ফিট হলেও ম্যাচ ফিটনেসের পরীক্ষায় অবতীর্ণ হতে হচ্ছে অস্ট্রেলিয়ার সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে। ঘরোয়া শেফিল্ড শিল্ডে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে কুইন্সল্যান্ডের বিপক্ষে ম্যাচই হবে তাঁর ম্যাচ ফিটনেস প্রমাণের পরীক্ষা। সেটাতে উত্তীর্ণ হলে হাসির বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ারও নাকি সমূহ সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে ইনজুরিতে পড়া বলিঞ্জারের বদলি খুঁজছেন অস্ট্রেলীয় নির্বাচকেরা। তাঁরাও নাকি অপেক্ষা করছেন হাসির ইনজুরি মুক্তির জন্যই।
বলিঞ্জারের বদলি হিসেবে হাসি বোধ হয় এবারের বিশ্বকাপটা খেলেই ফেলবেন।

No comments

Powered by Blogger.