মাওবাদীদের সঙ্গে আঁতাত রয়েছে তৃণমূলের

মাওবাদীদের সঙ্গে তৃণমূলের আঁতাত রয়েছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি বলেছেন, এখন তৃণমূল কংগ্রেস প্রকাশ্যে হাত মিলিয়েছে মাওবাদীদের সঙ্গে। আগে তারা গোপনে হাত মেলাত, এখন মেলাচ্ছে প্রকাশ্যে। নন্দীগ্রামের আন্দোলনেও তৃণমূলের সঙ্গে ছিল মাওবাদীরা। গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক বৈঠকের পর সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরমের চিঠি পেয়ে মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য গতকাল সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক করেন। বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির চিত্র তুলে ধরেন।
পরে এক সংবাদ সম্মেলনে বুদ্ধদেব তৃণমূলের সঙ্গে মাওবাদীদের আঁতাতের অভিযোগ তোলেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গের জঙ্গলমহলের তিনটি জেলার ২৮টি থানা মাওবাদী-প্রভাবিত। জঙ্গলমহলের পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুরা জেলায় মাওবাদীদের হাতে গত দুই বছরে ৩৩৩ জন খুন হয়েছেন। এর মধ্যে ২১৩ জন সিপিএমের নেতা-কর্মী।
এদিকে গতকাল নয়াদিল্লির যন্তর মন্তরের সামনে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

No comments

Powered by Blogger.