ডি মারিয়ার গোলে রিয়ালের ঘাম ঝরানো জয়

একটা পর্যায়ে মনে হচ্ছিল, ম্যাচটি গোলশূন্য ড্রর দিকেই যাচ্ছে। খেলার প্রথম থেকেই অনেক কিছুই গিয়েছে রিয়ালের বিপক্ষে। ৬৩ মিনিটে রিকার্ডো কারভালহো লাল কার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হওয়ায় জয়টাকে অনেক দূরের বিষয়ই মনে হচ্ছিল রিয়াল মাদ্রিদের কাছে। সমর্থকেরাও ধরে নিয়েছিলেন নিজেদের মাঠে সেভিয়ার বিপক্ষে একটি পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে রিয়ালকে। কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার অ্যাঙ্গেল ডি মারিয়ার ৭৬ মিনিটের গোল সত্যিই পাষাণ ভার নামিয়ে দিয়েছে রিয়াল সমর্থকদের বুক থেকে।
মোটকথা, প্রচণ্ড ঘাম ঝরিয়েই সেভিয়ার বিপক্ষে কাল জিততে হয়েছে রিয়াল মাদ্রিদকে। ম্যাচের প্রথমদিকে রিয়াল বেশ কয়েকটি গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি স্ট্রাইকারদের ব্যর্থতায়। অ্যাঙ্গেল ডি মারিয়ার একটি দূরপাল্লার তীব্র শট সেভিয়া গোলরক্ষক আন্দ্রেস পালোপ কোনোমতে ঠেকিয়ে দিয়েছিলেন। লুইস ফ্যাবিয়ানোর পাস থেকে গোলপোস্টের সামনে একদম ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন সেভিয়া স্ট্রাইকার নেগ্রেডো। কিন্তু তাঁর ডান পায়ের দুর্বল শট খুঁজে পায়নি রিয়াল মাদ্রিদের জাল। বল উড়িয়ে মেরেছেন গোলপোস্টের ওপর দিয়ে। তবে ৭৭ মিনিটে আর কোনো ভুল করেননি অ্যাঙ্গেল ডি মারিয়া। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল পাঠিয়ে দিয়েছেন সেভিয়ার জালে।
সান্তিয়াগো বার্নবুতে রিয়াল মাদ্রিদের চিরাচরিত সুন্দর ফুটবল কাল একেবারেই অনুপস্থিত ছিল সেভিয়ার বিপক্ষে। গা জোয়ারি ফুটবলের কারণে দর্শকদের চোখেও ছিল না শান্তি। দুই দলের খেলোয়াড়েরা মিলে রেফারির কাছ থেকে মোট ১২টি হলুদ কার্ড দেখেছেন। এর মধ্যে নয়টি হলুদ কার্ডই ছিল রিয়ালের বিপক্ষে। বরাবরের মতো এবারও ম্যাচ শেষে রেফারিংয়ের প্রতি নিজের ক্ষোভ আড়ালে নিতে পারেননি রিয়াল কোচ হোসে মরিনহো। এবার অবশ্য রেফারির সমালোচনা করেই থেমে যাননি মরিনহো। রেফারিদের সামলানোর জন্য ক্লাব কর্তৃপক্ষের কাছে বিশেষ কিছু সহযোগিতাও দাবি করেছেন ‘স্পেশাল ওয়ান।’

No comments

Powered by Blogger.