ছেলেদের নিয়ে উদ্বেগে প্রিন্স চার্লস

প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির কাছে মোটরসাইকেল চালানোটা খুবই পছন্দের। দুই ভাই ফাঁক পেলেই মোটরসাইকেল নিয়ে বেরিয়ে পড়েন লন্ডনের ব্যস্ততম সড়কগুলোতে। আর এ নিয়ে উদ্বিগ্ন তাঁদের বাবা প্রিন্স চার্লস। তিনি বলেছেন, উইলিয়াম ও হ্যারি মোটরসাইকেল নিয়ে রাস্তায় বেরোলে অন্যান্য যানবাহন তাদের লক্ষ্য নাও করতে পারে।
প্রিন্স চার্লস গত শুক্রবার সেন্ট জেমস রাজপ্রাসাদে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁর এই উদ্বেগের কথা প্রকাশ করেন। কমান্ডো হেলিকপ্টার ফোর্সের (সিএইচএফ) পাইলট ও গ্রাউন্ড ক্রুদের অভ্যর্থনা জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের ফাঁকে প্রিন্স চার্লস বিমান বাহিনীর এক যন্ত্র প্রকৌশলী অলিভার বিয়ালকে (১৯) প্রশ্ন করেন, ‘তোমার মোটরসাইকেল আছে কি না?’ এ ব্যাপারে বিয়াল জবাব দেওয়ার আগেই তাঁর বাবা জন হুল (৫৬) বলেন, ‘তার একটি মোটরসাইকেল আছে। কিন্তু সে এখন একটি প্রাইভেট কার নিতে যাচ্ছে।’ এ সময় প্রিন্স চার্লস বলেন, ‘আমি সব সময়ই তাদের (প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি) নিয়ে চিন্তায় থাকি। রাস্তায় মোটরসাইকেল নিয়ে বেরোলে এমন হতে পারে, কেউ তাদের লক্ষ করলো না। এ বিষয়টি সব সময়ই আমি তাদের বলি।’
প্রিন্স উইলিয়ামের ১৫ হাজার পাউন্ডের ‘ডুক্যাটি ১১৯৮’ মডেলের একটি মোটরসাইকেল রয়েছে। ঘণ্টায় যার সর্বোচ্চ গতি ১৮০ মাইল। অপরদিকে প্রিন্স হ্যারির ‘ডুক্যাটি ৮৪৮’ মডেলের গতি ১৬৬ মাইল।
অনুষ্ঠানে প্রিন্স চার্লস বলেন, ‘আমি মোটরসাইকেল চালানো পছন্দ করি না। অথচ আমার ছেলেরা সেই জিনিসটিই করছে। আমি কখনোই ভালো করে মোটরসাইকেল চালাতে পারিনি।’
পরে অলিভার বিয়ালের মা অ্যানি হুল (৪৫) বলেন, ‘প্রিন্স চার্লস তাঁর দুই সন্তানের ব্যাপারে কেন উদ্বিগ্ন তা আমি বুঝতে পেরেছি। আমার ছেলে বিয়াল কাজের প্রয়োজনে মোটরসাইকেল নিয়েছে। কিন্তু প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি স্রেফ শখের বশে মোটরসাইকেল চালান।’

No comments

Powered by Blogger.