জাতীয় লিগে ফিরছেন তারকারা

জাতীয় দলের তারকারা চলে আসায় বর্ণহীন হয়ে পড়েছিল জাতীয় লিগ। দ্বিতীয় পর্বে জাতীয় লিগে আবার সেই বর্ণ-গন্ধ ফিরে আসছে। দ্বিতীয় পর্বের দুই রাউন্ড ও ফাইনালে খেলবেন তারকা ক্রিকেটাররা। অন্তত গতকাল পর্যন্ত তেমনই জানত বিসিবির টুর্নামেন্ট কমিটি ও ক্রিকেট অপারেশন্স বিভাগ।
আগামীকাল থেকে ঢাকারই দুটি ভেন্যুতে, শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম ও ধানমন্ডি ক্রিকেট মাঠে শুরু হচ্ছে জাতীয় লিগ ওয়ানডের চূড়ান্ত পর্ব। প্রথম ম্যাচে মিরপুরে ঢাকার মুখোমুখি খুলনা ও ধানমন্ডিতে মুখোমুখি বরিশাল ও রাজশাহী।
আগামীকাল শুরু হতে যাওয়া এই পর্বে জাতীয় দলের ক্রিকেটাররা খেলছেন না, এটা নিশ্চিত। কিন্তু টুর্নামেন্ট কমিটি আশা করছে, পরের দুই রাউন্ড ও ফাইনালে তাঁদের পাওয়া যাবে। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন বললেন, ‘আমাদের সঙ্গে ম্যানেজমেন্টের এ রকমই কথা হয়েছিল। তার পরও যদি কোচিং স্টাফ জাতীয় স্বার্থে অন্যকিছু ভাবেন, সেটা আমাদের জানাবেন। গতকাল পর্যন্ত তাঁরা অন্য কিছু জানাননি। তাই আমরা ধরেই নিচ্ছি তারকা ক্রিকেটাররা খেলবে।’ ক্রিকেট অপারেশন্স কমিটি থেকেও একই কথা জানানো হলো।
চার দলের এই পর্বে প্রথম পর্ব থেকে নিয়ে আসা পয়েন্টগুলো প্রতিটি দলের সঙ্গে থাকবে। অর্থাৎ ঢাকা ও বরিশাল ৮ পয়েন্ট করে খাতায় নিয়ে অনেক এগিয়ে এই পর্ব শুরু করছে। বাকি দুই দল রাজশাহী ও খুলনার পয়েন্ট যথাক্রমে ৬ ও ৪।
সব মিলে ১৪ নভেম্বর মিরপুরের ফাইনালে ওঠার দৌড়ে ঢাকা-বরিশাল এগিয়ে আছে। এখন দেখার পালা, রাজশাহী বা খুলনা তাদের বাড়া ভাতে ছাই দিতে পারে কি না।

No comments

Powered by Blogger.