শ্রীলঙ্কায় প্রেমিক-প্রেমিকাদের জন্য পার্ক

শ্রীলঙ্কায় এমন একটি পার্ক তৈরি হবে, যেখানে প্রেমিক জুটিরা নির্ভাবনায় মন খুলে কথা বলতে পারবে। পুলিশি হয়রানির কোনো ভয় থাকবে না। গতকাল শনিবার সরকারের পক্ষ থেকে এমন একটি পার্ক তৈরির পরিকল্পনার কথা ঘোষণা করা হয়। আগামী বছর পার্লামেন্ট ভবনের কাছে একটি নদীর তীরে এই পার্ক তৈরি করা হবে বলে কর্মকর্তারা জানান।
এ বছরের শুরুতে শ্রীলঙ্কার দুটি শহরে প্রকাশ্যে প্রেম করার অভিযোগে শত শত জুটিকে গ্রেপ্তার করে পুলিশ। এসব গ্রেপ্তারের ঘটনায় সরকার কিছুটা বিব্রত হয়। শ্রীলঙ্কা একটি রক্ষণশীল দেশ। সেখানে প্রকাশ্যে প্রেম করার বিষয়টিকে বাঁকা দৃষ্টিতে দেখা হয়।
শ্রীলঙ্কার ন্যাশনাল ইয়ুথ সার্ভিসেস কাউন্সিলের চেয়ারম্যান ললিত পিয়ুম পেরেরা বলেন, এ প্রকল্পের লক্ষ্য সরল। তা হচ্ছে প্রেমিক-প্রেমিকাকে পরস্পরের প্রতি অনুভূতি প্রকাশের সুযোগ দেওয়া। তিনি বলেন, কয়েক বছর ধরে তরুণ-তরুণী বা প্রেমিক-প্রেমিকার জন্য একটি পার্ক তৈরির পরিকল্পনা নিয়ে আলোচনা চলছে। কুরুনেগালা ও মাতারা শহরে ঘনিষ্ঠ অবস্থায় শত শত জুটি গ্রেপ্তার হওয়ার পর পরিকল্পনাটি বাস্তবে রূপ নেওয়ার সুযোগ পেয়েছে।
পেরেরা বলেন, গ্রেপ্তার হওয়া জুটির মধ্যে বাগদান হওয়া, এমনকি বিবাহিত দম্পতিও ছিলেন। এ নিয়ে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ জন্য প্রেমিক-প্রেমিকার জন্য আলাদা একটি পার্ক তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই পার্কে শিশুদের প্রবেশাধিকার থাকবে না। তবে তরুণ-তরুণী ছাড়াও পার্কে সব বয়সী জুটি যেতে পারবেন।

No comments

Powered by Blogger.