তিনটি প্ল্যান্ট উদ্বোধন করবে এমজেএল

নতুন তিনটি প্লান্ট উদ্বোধন করতে যাচ্ছে এমজেএল (মবিল যমুনা লুব্রিকেন্টস) বাংলাদেশ লিমিটেড। ১১ নভেম্বর বিদ্যুত্, জ্বালানি ও খনিজ সম্পদমন্ত্রী মোহাম্মদ এনামুল হক চট্টগ্রামে নতুন স্থাপিত প্ল্যান্ট তিনটির আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে। এ উপলক্ষে আজ রোববার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এমজেএল বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সানাউল হক এ তথ্য জানান।
নতুন প্লান্টগুলো হলো—গ্রিজ প্লান্ট, ভিসকোসিটি ইনডেক্স ইমপ্রুভার প্লান্ট ও ট্রান্সফরমার অয়েল প্ল্যান্ট।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এমজেএল বাংলাদেশ লিমিটেড বাংলাদেশে বিশ্ববিখ্যাত লুব্রিকেন্টস ব্র্রান্ড মবিলের পণ্য উত্পাদন ও বাজারজাত করে থাকে। প্রতিষ্ঠানটি ২০০৩ সালে চট্টগ্রামে বাংলাদেশের সর্ববৃহত্ লুব অয়েল ব্লেন্ডিং প্ল্যান্ট (এলওবিপি) স্থাপন করে। নতুন প্ল্যান্ট তিনটি বর্তমানে স্থাপিত লুব অয়েল ব্লেন্ডিং প্ল্যান্টের নতুন সংযোজন। এই প্লান্টগুলোয় উত্পাদিত পণ্যগুলো আমদানি-নির্ভরতা কমানোর মাধ্যমে বাংলাদেশের প্রচুর বিদেশি মুদ্রা সাশ্রয়ে সাহায্য করবে বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সানাউল হক, প্রধান প্রকৌশলী মুকুল হোসেন ও প্রধান অর্থ কর্মকর্তা টিপু সুলতান।

No comments

Powered by Blogger.