ক্লাইস্টার্সের শিরোপা

আগের দিন মৃত্যুদুয়ার থেকে ফিরে সামান্থা স্টোসুরকে হারিয়ে উঠেছিলেন ফাইনালে। অদম্য ক্লাইস্টার্সকে ফাইনালেও আটকানো যায়নি। বিশ্বের এক নম্বর ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে কাল দোহা ওপেন জিতলেন এই বেলজিয়ান।
প্রথম সেট ৬-৩ ব্যবধানে জিতে এগিয়ে যান ক্লাইস্টার্স। ঘুরে দাঁড়িয়ে ৭-৫-এ দ্বিতীয় সেট জিতে ম্যাচে ফেরেন ওজনিয়াকি। শেষ পর্যন্ত দুই ঘণ্টা ২০ মিনিটের লড়াইয়ে ক্লাইস্টার্স জিতেছেন ৬-৩, ৫-৭, ৬-৩ গেমে। কষ্টার্জিত জয়ে তৃপ্তিটা ছুঁয়ে যায় বিশেষ মাত্রা। ম্যাচ শেষে ক্লাইস্টার্সের কণ্ঠেও ঝরেছে সেই তৃপ্তি, ‘ম্যাচ শেষ করতে পেরে আমি খুবই স্বস্তি পেয়েছি। কারণ মনে হচ্ছিল এটা কখনোই শেষ হবে না। এটা ছিল খুবই কঠিন এক লড়াই। আমার ধারণা, এই ম্যাচটি ছিল মহিলা টেনিসের জন্য দারুণ এক বিজ্ঞাপন।’
শিরোপা জয়, নিজের ভবিষ্যৎ এবং প্রতিপক্ষ ক্যারোলিনের প্রশংসা করে বলেছেন, ‘শিরোপা জিতে আমি আনন্দিত। আমি জানি না আরও কত বছর আমি খেলব। কিন্তু আমার ধারণা, দুর্দান্ত এক ভবিষ্যৎ অপেক্ষা করছে ক্যারোলিনের জন্য।’
ক্লাইস্টার্সের জন্য যে ম্যাচ আনন্দের সেটিই ক্যারোলিনের জন্য হতাশার। কোনো গ্র্যান্ড স্লাম না জিতেই এক নম্বর হওয়ার একটা জ্ব্বালা আছে। চারদিক থেকে সমালোচনা ঘিরে ধরে। এটা জিততে পারলে সাফল্যরেখাটাকে একটু উঁচুতে অন্তত রাখা যেত, তবে হেরেও অখুশি নন ওজনিয়াকি, ‘এই সপ্তাহটা ছিল আমার জন্য চমৎকার। আমি হয়তো আবার এখানে আসব এবং এসে শিরোপা জিততে চেষ্টা করব।’
এদিকে ক্রোয়েশিয়ার ইভান লুবিচিচকে ৬-২, ৫-৭, ৬-১ গেমে হারিয়ে ফ্রান্সের মন্টেপেলিয়ার টুর্নামেন্টের শিরোপা জিতেছেন ঘরের ছেলে গায়েল মনফিলস। ক্যারিয়ারে এটি তাঁর তৃতীয় শিরোপা।

No comments

Powered by Blogger.