নাপোলির উপহার ম্যারাডোনাকে

ডিয়েগো ম্যারাডোনার ৫০তম জন্মদিন খুব ঘটা করেই পালন করছে তাঁর সাবেক ক্লাব নাপোলি। তবে সেরা উপহারটা তারা দিল মনে হয় জন্মদিনের পরদিন। ৩১ অক্টোবর ব্রেসিয়ার বিপক্ষে ১-০ গোলের জয়টাই তো ম্যারাডোনার জন্য বড় উপহার।
উপহারের জয়টা যিনি এনে দিয়েছেন তিনিও একজন আর্জেন্টাইন। ম্যারাডোনার আর্জেন্টিনা দলে খেলা ইজেকুয়েল লাভেজ্জির ৭৭ মিনিটের গোলেই জয় পেয়েছে নাপোলি। আর এই জয় নাপোলিকে তুলে দিয়েছে সিরি ‘আ’র পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। আগেই শীর্ষস্থানে ছিল লাৎসিও। পরশু পালের্মোকে ১-০ গোলে হারিয়ে ইন্টার মিলানের সঙ্গে পয়েন্ট ব্যবধানটা ৪ করে নিল তারা। ৯ ম্যাচে ২২ পয়েন্ট লাৎসিওর। সমান ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ১৮। এরপর এসি মিলান (১৭), জুভেন্টাস (১৫) ও নাপোলি (১৫)।
ইতালিতে লাৎসিও পয়েন্ট ব্যবধান বাড়াচ্ছে, ইংল্যান্ডে লিভারপুলের তা কমানোর মিশন। শীর্ষস্থানে থাকা চেলসির সঙ্গে ব্যবধান কমানোর চিন্তা এখনই করতে হয়তো পারবে না ‘অল রেড’রা, তাদের এখনকার মিশন অবনমন এলাকা থেকে বেরিয়ে আসা।
এই মিশনে দুই সপ্তাহ ধরে সফল রয় হজসনের দল। আগের সপ্তাহে ব্ল্যাকবার্নকে ২-১ গোলে হারানোর পর পরশু বোল্টনকে ১-০ গোলে হারিয়েছে লিভারপুল। গোল করেছেন আর্জেন্টাইন তারকা ম্যাক্সি রদ্রিগেজ। লিভারপুলের অবস্থান এখন পয়েন্ট তালিকার দ্বাদশ স্থানে। ১০ ম্যাচে ১২ পয়েন্ট তাদের।
জার্মানিতে শীর্ষস্থানটা যেন হয়ে উঠেছে মিউজিক্যাল চেয়ার। একবার মেইঞ্জের হাতে চলে যায় তো আরেকবার ওঠে ডর্টমুন্ডের দখলে। পরশু বরুসিয়া ডর্টমুন্ডের কাছে ২-০ গোলে হেরে যাওয়ার পর বুন্দেসলিগায় শীর্ষস্থানটা হারাতে হয়েছে মেইঞ্জকে। ১০ ম্যাচ থেকে বরুসিয়ার পয়েন্ট ২৫, মেইঞ্জের ২৪।

No comments

Powered by Blogger.