সারকোজির আশঙ্কা, তাঁকে হত্যা করা হতে পারে

ফ্রান্সের প্রেসিডেন্ট নিকোলা সারকোজির আশঙ্কা, তাঁকে হত্যা করা হতে পারে। গত ৫০ বছরের মধ্যে সবচেয়ে ঘৃণিত প্রেসিডেন্টের অবস্থানে পৌঁছার পর এই আশঙ্কা দানা বেঁধেছে তাঁর মনে। গতকাল সোমবার দ্য সান পত্রিকায় প্রকাশিত খবরে সারকোজির এই আশঙ্কার কথা উল্লেখ করা হয়।
নগদ অর্থরক্ষায় প্রেসিডেন্ট সারকোজি সম্প্রতি পেনশন সংস্কারের পরিকল্পনা নেন। এতে সরকারি কর্মচারীদের অবসর নেওয়ার বয়স ৬০ থেকে ৬২ বছর করা হয়। বিলটি এরই মধ্যে ফ্রান্সের পার্লামেন্টে অনুমোদিত হয়েছে। তবে সারকোজি এই প্রস্তাব উত্থাপনের সঙ্গে সঙ্গে দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ ও ধর্মঘট শুরু হয়।
সারকোজি তাঁর সহযোগীদের বলেন, ‘এই বিলের কারণে আমি এমনভাবে ঘৃণিত হয়েছি, এখন জীবন নিয়ে শঙ্কায় আছি। মনে হচ্ছে, কেউ একজন নিরাপত্তাব্যূহ ভেদ করে আমার ওপর হামলা চালাবে। আমি জানি না, আমার প্রতি ফ্রান্সের লোকজনের কেন এত ঘৃণা জন্মাল।’
গত সপ্তাহে এক জনমত জরিপে দেখা গেছে, ফ্রান্সে এখন প্রতি তিনজনে একজন নাগরিক সারকোজিকে সমর্থন করে। এই ফলাফল অনুযায়ী তিনি সাবেক প্রেসিডেন্ট জেনারেল চার্লস দ্য গলের চেয়ে অজনপ্রিয়। ১৯৬৮ সালে তাঁর পদত্যাগের দাবিতে সর্বস্তরের জনতা রাজপথে নেমেছিল।

No comments

Powered by Blogger.