শেরাটনে সপ্তাহব্যাপী ব্রিটিশ খাদ্য উৎসব আজ শুরু

রাজধানীর শেরাটন হোটেলে আজ সোমবার থেকে শুরু হচ্ছে যুক্তরাজ্যের কারি ফেস্টিভ্যাল। ‘টেস্ট অব ব্রিটেন’ শীর্ষক এই খাবারের উৎসব আগামী সাত দিন চলবে।
শেরাটন হোটেল ও ব্রিটেনের সাময়িকী কারি লাইফ যৌথভাবে এই উৎসবের আয়োজন করছে।
গতকাল রোববার শেরাটন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শেরাটন হোটেলের মহাব্যবস্থাপক আহমদ বুখারি হামজা, পরিচালক (বিক্রয় ও ব্যবস্থাপনা) মাহফুজুর রহমান, মার্কেটিং কমিউনিকেশন ব্যবস্থাপক শাহিদুস সাদিক এবং কারি লাইফ-এর এডিটর ইন চিফ নাহাশ পাশা।
সংবাদ সম্মেলনে কারি উৎসবের পরিচালক সৈয়দ বেলাল আহমদ বলেন, ব্রিটেনে বাঙালিদের প্রায় ১২ হাজার রেস্টুরেন্ট রয়েছে। এগুলোতে প্রায় এক লাখ বাঙালি কর্মরত আছেন। বাঙালিদের তৈরি ব্রিটেনের খাবার বিশ্বে বেশ সুনাম অর্জন করেছে। তাঁদের এই অর্জনকে স্বীকৃতি দিতেই উৎসবটির আয়োজন করা হয়েছে।
আয়োজকেরা জানান, ব্রিটেনের চারজন জনপ্রিয় পাচককে (শেফ) এই উৎসব উপলক্ষে বাংলাদেশে আনা হয়েছে। তাঁরা উৎসবে ব্রিটেনের বিভিন্ন ধরনের খাবার তৈরি করবেন। এবারের কারি উৎসবে ৫০টি নতুন ধরনের খাবার থাকছে।
শেরাটন হোটেলের গ্র্যান্ড বল রুমে উদ্বোধন হলেও উৎসব চলবে বীথিকা রেস্টুরেন্টে। প্রতিদিন সন্ধ্যায় যে কেউ উৎসবে আসতে পারবেন। জনপ্রতি এসব খাবারের মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৮০০ টাকা।

No comments

Powered by Blogger.