প্লাটিনাম কার্ড নিয়ে এল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

নতুন আঙ্গিকে বিশেষায়িত ব্যাংকিং ও প্লাটিনাম কার্ড নিয়ে এল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। গতকাল রোববার রাজধানীতে স্থানীয় একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই প্লাটিনাম কার্ডের উদ্বোধন করা হয়। আর বিশেষায়িত ব্যাংকিং সেবা নতুনভাবে উপস্থাপন করা হয়।
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের বিশেষায়িত ব্যাংকিং সেবা সর্বনিম্ন ৩৫ লাখ টাকা ব্যাংকে উদ্বৃত্ত আছে অথবা সর্বনিম্ন ৭০ লাখ টাকার গৃহায়ণ/বন্ধকি ঋণের গ্রাহকদের জন্য এটি প্রযোজ্য। এ ছাড়া যাঁদের মাসিক বেতন দুই লাখ টাকার ওপরে তাঁরাই বিশেষায়িত ব্যাংকিংয়ের সেবা পাবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা জিম ম্যাককেইব এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নেপালের হেড অব কনজ্যুমার ব্যাংকিং সন্দ্বীপ বোস। এ ছাড়া বিশেষায়িত ব্যাংকিং সম্পর্কে ধারণা দেন প্রিমিয়াম ব্যাংকিংয়ের মহাব্যবস্থাপক এ এন এম মাহফুজ ও হেড অব কার্ডস গীতাঙ্ক দত্ত।
জিম ম্যাককেইব বলেন, ‘গ্রাহকদের জীবনধারার সঙ্গে সামঞ্জস্য রেখে বিশেষায়িত ব্যাংকিং সেবা নতুন আঙ্গিকে সাজিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। গ্রাহকদের জীবনমানের পরিবর্তন আনতে নতুন সব পণ্য ও সেবা উপহার দিতে এই ব্যাংক সব সমই সচেষ্ট। আমরাই বাংলাদেশে প্রথম বিশেষায়িত ব্যাংকিং সেবা নিয়ে আসি।’
সন্দ্বীপ বোস বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কনজ্যুমার ব্যাংকিংয়ের একটি বড় অংশ হলো বিশেষায়িত ব্যাংকিং। দ্রুত বর্ধমান এই বাজার-অর্থনীতিতে গতিশীলতা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
এ এন এম মাহফুজ জানান, আজকের গতিময় বিশ্বে গ্রাহকেরা আরও সহজ, স্বচ্ছ সেবা আশা করেন। অধিকাংশ বিত্তবানই একটি নির্দিষ্ট ব্যাংকের সঙ্গে সুদৃঢ় সম্পর্ক স্থাপনে আগ্রহী।
এ এন এম মাহফুজ আরও জানান, তাঁরা এমন একটি ব্যাংকের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে আগ্রহী, যে তাঁদের সম্মান ও মূল্য দেয়।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, নিয়মিত সেবার পাশাপাশি নতুন প্লাটিনাম ক্রেডিট কার্ডের গ্রাহকেরা স্বাগত উপহার হিসেবে সঙ্গীসহ ঢাকা-কলকাতা-ঢাকা রুটে কিংফিশার এয়ারলাইনসের টিকিট পাবেন। এ ছাড়া ১০০টির বেশি দেশের ৬০০টির বেশি বিমানবন্দরে লাউঞ্জ ব্যবহারের সুবিধা, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিবারের তিনজনসহ বলাকা লাউঞ্জ ব্যবহার ও প্লাটিনাম প্যাসেঞ্জার হ্যান্ডলিং সার্ভিস, এয়ার টিকিট ও হোটেল রুম বুকিং, ভিসাবিষয়ক সহযোগিতা, নির্দিষ্ট আন্তর্জাতিক হাসপাতালে সেবা নেওয়ার সুযোগ, দেশে-বিদেশে নির্দিষ্ট রেস্তোরাঁ, হোটেল, গলফ কোর্স ও বিউটি সেলুনে প্লাটিনাম সুবিধা, ১০ লাখ টাকার বিমা সুবিধা পাবেন।
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মতে, বাংলাদেশের সর্বাধিক গুরুত্বপূর্ণ ৮৫ হাজার ব্যক্তি বিশেষায়িত ব্যাংকিং সেবার আওতাভুক্ত। ২০১২ সালের মধ্যে এমন ব্যক্তির সংখ্যা আরও ২৫ হাজার বেড়ে এক লাখ ১০ হাজারে উন্নীত হবে।

No comments

Powered by Blogger.