পিটারসেনকে আক্রমণ নয়

অ্যাশেজ শুরু হওয়ার আগে সব সময়ই দুই দলের খেলোয়াড়দের মধ্যে কথার লড়াই শুরু হয়ে যায়। এ লড়াইয়ে অগ্রণী ভূমিকাটা থাকে অস্ট্রেলিয়ানদেরই। রীতি অনুযায়ী এবারও সে লড়াই শুরু হয়ে গেছে এবং অস্ট্রেলিয়ানরা তাদের ‘লক্ষ্য’ও ঠিক করে ফেলেছে—এবার কেভিন পিটারসেন।
অ্যাশেজের আগে অস্ট্রেলিয়ানরা ইংলিশদের মূল আঘাতটা করছে তাদের ফর্মের বাইরে থাকা সাবেক অধিনায়ক পিটারসেনের সমালোচনা করে। রিকি পন্টিং, মিশেল জনসন এরই মধ্যে পিটারসেনকে ইংলিশদের প্রধান দুর্বলতা বলে উল্লেখ করেছেন।
বলা বাহুল্য, এসব কিছু পিটারসেনকে নড়বড়ে করে দেওয়ার জন্য। কিন্তু অন্তত একজন অস্ট্রেলিয়ান মনে করছেন, পিটারসেনকে এভাবে আক্রমণ করলে সেটা বুমেরাং হয়ে যেতে পারে। টেস্ট ক্রিকেট থেকে দূরে চলে যাওয়া ব্রেট লি বলছেন, পিটারসেনকে উত্ত্যক্ত করা মানে নিজেদের পায়ে কুড়াল মারা। তিনি সতীর্থদের সতর্ক করে দিয়েছেন, এই দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত খেলোয়াড়কে কোনোভাবেই স্লেজিং করা ঠিক হবে না।
লি বিশ্বাসই করেন না পিটারসেন ইংলিশদের দুর্বলতা হয়ে দাঁড়াবেন, ‘কোনো কারণেই না। ওর মানটাই অন্য রকম। ও ভালো করবেই। আমি আশা করি, ও অস্ট্রেলিয়ান সমর্থকদের চোখ জুড়ানো খেলা উপহার দেবে।’
এর পরই নিজের অভিজ্ঞতা থেকে বলেছেন, স্লেজিং করলে পিটারসেন কীভাবে আরও বেশি রান করেন, ‘ও আগ্রাসনটা নিয়ন্ত্রণ করতে পারে। ওকে স্লেজিং করলে ও আরও খুশি হয়। কারণ, ও ব্যাপারটা ব্যক্তিগতভাবে নেয় এবং আরও গর্জে ওঠে। এ রকম ক্ষেত্রে ও বড় ইনিংস খেলতে চায়।’
অস্ট্রেলিয়া কি তাহলে এবার ভুল লক্ষ্যেই তীর ছুড়ল? ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.