‘অনির্দিষ্টকালের’ জন্য ছিটকে গেলেন বুফন

ড্র দিয়ে বিশ্বকাপ শুরু করে বিপাকে আছে ইতালি। বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য নতুন দুঃসংবাদ—গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকেও ‘অনির্দিষ্টকালের’ জন্য পাচ্ছে না ইতালি। পরশু প্যারাগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠে নামেননি নিতম্বে ইনজুরিতে পড়া বুফন।
বিশ্বের অন্যতম সেরা এই গোলরক্ষকের নিতম্বের ইনজুরিটা পুরোনোই। জুভেন্টাসের হয়ে এ মৌসুমটা ভালোভাবে খেলতেই পারেননি। তার পরও বিশ্বকাপে এসেছেন ‘সমস্যা হবে না’ ভেবে। কিন্তু সমস্যা শেষ পর্যন্ত হয়ে গেল।
কী হয়েছিল তাঁর? হতাশ-ব্যথিত ইতালির কোচ মার্সেলো লিপ্পি জানাচ্ছেন, ‘অনুশীলনের সময় সে নিতম্বে ব্যথা অনুভব করছিল। তার পরও সে খেলতে চেয়েছে। কিন্তু প্রথমার্ধের পর সে বলেছে, আর খেলা চালিয়ে যেতে পারবে না।’ ইতালিয়ান ফুটবল ফেডারেশনের বিবৃতিটা পড়লে বুফনের ফিরে আসাটা অনিশ্চিতই মনে হচ্ছে, ‘তার নিতম্বে বড় একটা সমস্যা আছে। কখন সে খেলার জন্য তৈরি হতে পারবে, এটা আমরা বলতে পারছি না।’
দীর্ঘদিন ধরে ইতালির গোলপোস্ট আগলাচ্ছেন বুফন। গত বিশ্বকাপে ইতালিকে চ্যাম্পিয়ন করতে তাঁর ছিল বড় ভূমিকা। টুর্নামেন্ট জুড়ে গোল খেয়েছেন মাত্র দুটি। সেই বুফনকে হারানো মানে যুদ্ধের ময়দানে একজন বিশ্বস্ত সৈনিককে হারাচ্ছে ইতালি।
ফিরলেন রুনি: ইংল্যান্ড একটা সুখবরই পেয়েছে। চোটের কারণে পরশু অনুশীলন না করা স্ট্রাইকার ওয়েইন রুনি কাল আবার মাঠে ফিরেছেন। রুনির পাশাপাশি অনুশীলনে ফিরেছেন অ্যাশলি কোলও।

No comments

Powered by Blogger.