হিজফেল্ডের কপালে ভাঁজ

তাঁর চোখে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দল স্পেন। এই দলটার বিপক্ষে নিজের সেরা দলই তো নামাতে চাইবেন ওটমার হিজফেল্ড। কিন্তু সুইজারল্যান্ড কোচ পড়ে গেছেন মহাসমস্যায়। নিজের সেরা দুই অস্ত্র অধিনায়ক আলেক্সান্ডার ফ্রেই ও মিডফিল্ডার ভালন বেহরামিকে আজ স্পেন ম্যাচে পাচ্ছেন না।
প্রথম জন অ্যাঙ্কেল, দ্বিতীয় জন ঊরুর ইনজুরি থেকে পুরো সেরে না ওঠায় চিন্তার ভাঁজই পড়েছে দুটি চ্যাম্পিয়নস লিগ জেতা হিজফেল্ডের কপালে।
বিশ্বকাপের মঞ্চে সুইজারল্যান্ডের আসা-যাওয়া অনেক দিন ধরেই। সেরা সাফল্য তিনবার কোয়ার্টার ফাইনালে খেলা। গতবার খেলেছে দ্বিতীয় রাউন্ডে। মজার ব্যাপার, সুইজারল্যান্ড গতবার ৪ গোল করলেও একটি গোলও খায়নি। ইউক্রেনের কাছে শেষ ষোলোতে পরাজয় ছিল টাইব্রেকারে। বিশ্বকাপের এক আসরে গোল না খাওয়ার এটা রেকর্ডও।
আপাতত গোল করা নিয়েই বেশি চিন্তা সুইজারল্যান্ড দলে। ফ্রেইকে এক দিকে রাখলে এবং দলটির বাকি সবাইকে আরেক দিকে রাখলে খুব অল্প ব্যবধানেই পিছিয়ে ফ্রেই। ৭৪টি আন্তর্জাতিক ম্যাচে ফ্রেই গোল করেছেন ৪৪টি। বাকি সবার গোল যোগ করলে দাঁড়াচ্ছে ৫৪। আজ গোলের জন্য যাঁর দিকে তাকিয়ে থাকতেন হিজফেল্ড, তাঁকে না পেয়ে অসহায়ত্বই বোধ করছেন এই জার্মান। ফ্রেইয়ের অভাব পূরণ করবেন কাকে দিয়ে?
ইনজুরি কখনো কখনো কোচদের এমন বিপদে ফেলে দেয়, তখন কিছুই করার থাকে না। ইনজুরিতে পড়া খেলোয়াড়টিকে দ্রুত সারিয়ে তুলে মাঠে নামানোর অপেক্ষাই শুধু করতে পারেন। সেই অপেক্ষাই করছেন ‘দ্য জেনারেল’খ্যাত হিজফেল্ড।

No comments

Powered by Blogger.