বাংলাদেশের সামনে আজ ভারত

বিশ্বকাপ ফুটবল উন্মাদনা শ্রীলঙ্কাতেও আছে। বিশেষ করে, ডাম্বুলার হেরিটেন্স কান্ডেলামা হোটেলে। এশিয়া কাপ ক্রিকেটের চার দল—শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের ঠিকানা আপাতত এই হোটেলই।
হোটেলে বিশ্বকাপ নিয়ে মেতে থাকলেও মাঠে ক্রিকেটটাই খেলতে হচ্ছে সাকিব আল হাসানের দলকে। রনগিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ এশিয়া কাপের প্রথম ম্যাচে তারা মুখোমুখি ভারতের। যে ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক সাকিব বলেছেন, ‘ইংল্যান্ডে টেস্ট সিরিজটা ভালোভাবে শেষ করতে না পারলেও আমরা খুবই ভালো ক্রিকেট খেলেছি। আর এই টুর্নামেন্টটা আমাদের জন্য গুরুত্বপূর্ণও। নিজেদের দিনে আমরা যে কাউকে হারাতে পারি।’
শ্রীলঙ্কায় বাংলাদেশ দল এরই মধ্যে একটা সমস্যায় পড়ে গেছে। বাবার অসুস্থতার কারণে গত রোববার দুপুরে শ্রীলঙ্কায় পৌঁছে সে রাতেই ঢাকায় ফিরে আসতে হয়েছে সহকারী কোচ খালেদ মাহমুদকে।
কাল টুর্নামেন্টের প্রথম ম্যাচে শহীদ আফ্রিদির সেঞ্চুরির পরও শ্রীলঙ্কার কাছে ১৬ রানে হেরে গেছে পাকিস্তান। স্বাগতিকদের ৯ উইকেটে করা ২৪২ রানের জবাবে ৩২ রানে ৪ উইকেট হারালেও আফ্রিদির সেঞ্চুরিতে ৪৭ ওভারে অলআউট হওয়ার আগে ২২৬ রান করেছে তারা। ৭৬ বলে ১০৯ রানের ইনিংসে ৮টি চার ও ৭টি ছক্কা আফ্রিদির। এর আগে শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে ৫৪ ও অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত ৫৫ রান করেছেন। পাকিস্তানের শোয়েব আখতার ৪১ রানে নিয়েছেন ৩ উইকেট।

No comments

Powered by Blogger.