ডেভিড ক্যামেরনের সঙ্গে বৈঠক করবেন মার্গারেট থ্যাচার

ব্রিটেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচার আগামী বুধবার দেশটির নতুন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে বৈঠক করবেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে এ দুই নেতা সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।
ব্রিটিশ ডেইলি মেইল-এর এক প্রতিবেদনে বলা হয়, কনজারভেটিভ পার্টি (টোরি) লিবারেল ডেমোক্র্যাটস পার্টির (লিব ডেম) সঙ্গে জোট সরকার গঠন করায় কনজারভেটিভ অনেকের আশঙ্কা, এতে তাঁদের ইতিবাচক ভাবমূর্তি হুমকির মুখে পড়বে। মূলত এমন কিছু ঘটবে না—এ বিষয়ে দলকে আশ্বস্ত করতেই লৌহমানবীখ্যাত সাবেক প্রধানমন্ত্রী থ্যাচার ও বর্তমান প্রধানমন্ত্রী ক্যামেরন যৌথভাবে এ বৈঠকের সিদ্ধান্ত নেন।
৮৪ বছর বয়সী থ্যাচার লিব ডেমের সঙ্গে জোট সরকার গঠনের বিষয়টি সমর্থন করলেও, হাউস অব কমন্সে নির্বাচনপ্রক্রিয়া সংস্কার প্রসঙ্গে তিনি দলটির অবস্থান নিয়ে সংশয়ে রয়েছেন।
ক্যামেরন ১৯৯৫ সালে কনজারভেটিভ পার্টির প্রধান নির্বাচিত হওয়ার সময় থেকে মার্গারেট থ্যাচারের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে শুরু করে।
গত বছর এক সাক্ষাৎকারে ডেভিড ক্যামেরন অঙ্গীকার করেন, কঠিন অর্থনৈতিক অবস্থার মধ্যেও তিনি সাহস, প্রত্যয় এবং প্রজ্ঞায় মার্গারেট থ্যাচারকে ছাড়িয়ে যাবেন।

No comments

Powered by Blogger.