‘এ’ দলের শেষ শূন্য হাতে

ত্রিপক্ষীয় সিরিজ থেকে আর কিছু পাওয়ার ছিল না বাংলাদেশ ‘এ’ দলের। পেলে পেতে পারত একটা সান্ত্বনার জয়। কাল নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের কাছে ৬ উইকেটে হেরে সেটাও পেল না তারা।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসলে কাল ব্যাটিং-ব্যর্থতার প্রদর্শনীই দেখিয়েছে বাংলাদেশ ‘এ’। দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন দলের মাত্র চারজন ব্যাটসম্যান! তাঁদের মধ্যে সর্বোচ্চ ৯৩ রান করা ফয়সাল হোসেনের পর দ্বিতীয় সর্বোচ্চ মার্শাল আইয়ুবের ৩৫ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রানের জুটিও চতুর্থ উইকেটে এ দুজনেরই।
জবাবে ৩৭.১ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’। সর্বোচ্চ ৬৩ রান করেছেন ওপেনার ডেভন স্মিথ। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফিরে আসা মাশরাফি বিন মুর্তজা, শামসুর রহমান, নূর হোসেন ও মার্শাল আইয়ুব একটি করে উইকেট পেয়েছেন। সিরিজে এখন পর্যন্ত অপরাজিত ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ আগামীকাল একই মাঠে ফাইনাল খেলবে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে।
সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ‘এ’: ৪৯.৫ ওভারে ২০৩ (নাজিমউদ্দিন ৬, শামসুর ১, মার্শাল ৩৫, রকিবুল ৪, ফয়সাল ৯৩, ধীমান ২২, মাশরাফি ৯, ডলার ১, নূর হোসেন ১৮, সাকলাইন ৪*, নাবিল ১*; টঙ্গে ৪/৩৭, প্যাসকল ৩/৪৩)। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’: ৩৭.১ ওভারে ২০৫/৪ (স্মিথ ৬৩, ব্রাভো ৬২*, এডওয়ার্ডস ৪৫, ওয়াল্টন ২৬; মাশরাফি ১/৪৫, নাবিল ০/৩৮, ডলার ০/৩৮, শামসুর ১/২৬, নূর হোসেন ১/২৭, সাকলাইন ০/২০, মার্শাল ১/২, রকিবুল ০/৪)। ফল: ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ৬ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: গ্যাভিন টং।

No comments

Powered by Blogger.