ছিয়াশির চেয়েও ভালো দল

ডিয়েগো ম্যারাডোনার বেছে নেওয়া বিশ্বকাপ দলটা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলছে। তবে আর্জেন্টিনা কোচ বলছেন, এই দলটা ১৯৮৬ বিশ্বকাপের দলটার চেয়ে অনেক ভালো। ওই বিশ্বকাপের মহানায়ক নিজে যখন এমন দাবি করছেন, না মেনে উপায় কী! ওয়েবসাইট।
‘১৯৮৬ বিশ্বকাপের চেয়ে এই দলটার ওপর আমার আস্থা অনেক বেশি। আমার এই দলের সব খেলোয়াড়ই তাদের ক্যারিয়ারের সেরা ফর্মে আছে’—বলেছেন কোচ। মোটামুটি একটা ছকও কেটে রেখেছেন কোন স্টাইলে খেলবে তাঁর দল। ম্যারাডোনা বোঝেন, মেসির বার্সার ফর্মটা জাতীয় দলের জার্সিতে নিয়ে আসতে হলে দরকার জাভির মতো একজন সঙ্গী। আর আর্জেন্টিনার জাভি হয়ে ওঠার জন্য তিনি তৈরি হতে বলছেন ভেরনকে, ‘লিওনেল মেসিকে স্বাধীনতা দিতে চাই। ও ওর মতো খেলবে, খেলা তৈরি করে দেবে, জায়গা করে নেবে। আর সেবাস্তিয়ান ভেরনকে হয়ে উঠতে হবে আমাদের জাভি।’
৩০ জনের দল বাছতে আর্জেন্টিনার সব খেলোয়াড়ের খেলা দেখেছেন তিনি খুঁটিয়ে খুঁটিয়ে, ‘সকালে উঠেই প্রিমিয়ার লিগ দিয়ে শুরু করতাম। এর পর দেখতাম ইতালিয়ান আর স্প্যানিশ লিগ। আমি ভালো করেই জানি, লোকে কী দেখতে পছন্দ করে। কিন্তু আমাকে সেই দলটাই বাছতে হয়েছে, যারা জেতাতে পারে। আশা করি, বিশ্বকাপে সবাই আমার সঙ্গে একমত হবে।’

No comments

Powered by Blogger.