শিরোপার কাছাকাছি রোনালদো-কার্লোস

রবার্তো কার্লোসের অর্জনের খাতাটা কানায় কানায় পূর্ণ বলতে পারেন। বিশ্বকাপ পদক আছে ঘরে। ৪টি লা লিগা ও ৩টি চ্যাম্পিয়নস লিগসহ ক্লাব ফুটবলে জিতেছেন প্রায় ২৫টির মতো শিরোপা। রোনালদো বিশ্বকাপ জিতলেও চ্যাম্পিয়নস লিগ জেতেননি। ক্লাব ফুটবলের আর প্রায় সব শিরোপাই জিতেছেন। এর পরও এই দুই ব্রাজিলিয়ান তারকার একটি সাধারণ চাওয়া আছে—একটি লিবার্তোদোরেস কাপ জেতা।
ব্রাজিল দলে একসঙ্গে খেলেছেন দুই ‘আর’। একসঙ্গে খেলেছেন রিয়াল মাদ্রিদে। কার্লোস জাতীয় দল থেকে অবসর নিয়েছেন আর রোনালদো ২০০৬ বিশ্বকাপের পর ব্রাজিল দলে আর সুযোগ পাননি। রিয়াল ছেড়ে গিয়েছিলেন এসি মিলানে। কার্লোসও রিয়াল ছেড়ে যোগ দিয়েছিলেন তুরস্কের ক্লাব ফেনেরবাচেতে।
ভাগ্য ঘুরিয়ে-ফিরিয়ে আবার এক জায়গায় করে দিয়েছে দুজনকে। রোনালদো আর কার্লোস এখন একসঙ্গে খেলেন ব্রাজিলের ক্লাব করিন্থিয়ানসে। একসঙ্গে জিততে চান লিবার্তোদোরেস কাপ। সে পথে অনেকটাই এগিয়ে গেছে রোনালদো-রবার্তোর দল। পরশু প্যারাগুয়ের সেরো পোর্তেনোর বিপক্ষে ২-১ গোলে জিতে পয়েন্ট গ্রুপের শীর্ষে উঠে গেছে করিন্থিয়ানস। ৪ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। উরুগুয়ের রেসিংয়ের চেয়ে ৩ পয়েন্ট বেশি।
পরশু পোর্তেনোর বিপক্ষে করিন্থিয়ানসের ২-১ গোলের জয়ে অবদান আছে রোনালদোর। তাঁর গোলেই প্রথম এগিয়ে যায় করিন্থিয়ানস (১-০)

No comments

Powered by Blogger.