প্রধানমন্ত্রীর পুরস্কারের আশায় দিন গোনা

দক্ষিণ এশীয় গেমস শেষ হয়েছে প্রায় দুই মাস হতে চলল। অথচ এখনো প্রধানমন্ত্রীর ঘোষিত আর্থিক পুরস্কার পেলেন না পদকজয়ী খেলোয়াড়েরা।
গত ২৯ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত এসএ গেমসের আগে বাংলাদেশ দলের পদকজয়ীদের অর্থ পুরস্কারের ঘোষণা দেন প্রধানমন্ত্রী। সোনা-রুপা-ব্রোঞ্জের জন্য ঘোষিত পুরস্কার ছিল ৫ লাখ, ২ লাখ ও ৫০ হাজার টাকা। দলীয় সোনার জন্য ছিল বড় অঙ্কের পুরস্কার।
বাংলাদেশ দল ১৮টি সোনা জিতেছে এবং সব মিলিয়ে পদকজয়ী খেলোয়াড় ৯৭ জন। দলীয় খেলায় সোনা জিতেছে ফুটবল ও ক্রিকেট। দুই দলেরই ১৫ লাখ টাকা করে পাওয়ার কথা। তবে দলের সব সদস্যই যাতে এক লাখ টাকা করে পান, তা নিয়ে সরকারের উচ্চমহলে কথা হচ্ছে বলে জানা গেছে।
প্রশ্ন হচ্ছে, কবে এই টাকা পাবেন খেলোয়াড়েরা? তাঁদের অনেকেই হতাশ মনে বলেছেন, ‘প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছি। যেভাবে দিন যাচ্ছে, তাতে সন্দেহ হয় টাকা পাব কি না!’
বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সেনাপ্রধান জেনারেল আবদুল মুবীন এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে বিওএ কর্মকর্তাদের জানিয়েছেন। তিনি কথা বললেই সময়ক্ষণ চূড়ান্ত হবে বলে তাঁদের ধারণা। কারও কারও অনুমান, রাশিয়া সফরের পর সময় দিতে পারেন প্রধানমন্ত্রী।

No comments

Powered by Blogger.