বাংলাদেশে বেঙ্গল ইউনাইটেড

ব্রিটেনে প্রবাসী বাঙালিরা লন্ডনের অংশবিশেষকে ‘মিনি বাংলাদেশ’ বানিয়ে ফেলেছেন। সেই প্রবাসীরা আর সবকিছুর মতো নিয়মিত ফুটবল খেলেন এবং মাঝেমধ্যেই প্রবাসীদের সেসব ফুটবল দলের দু-একটি বাংলাদেশ সফরে আসে। সে রকমই একটি দল ‘স্পোর্টিং বেঙ্গল ইউনাইটেড’ এখন ঢাকায়।
লন্ডনে প্রবাসী বাঙালি ফুটবলারদের অভিভাবক সংগঠনটির নাম ‘বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশন’। সেই সংগঠনের ছাতার নিচেই বেঙ্গল ইউনাইটেড লিগ খেলে। আর এ সবকিছুর মধ্য দিয়ে তাঁরা পান ফেলে যাওয়া বাংলাদেশের ছোঁয়া। কাল ফুটবল ফেডারেশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বেঙ্গল ইউনাইটেডের সভাপতি সুরত মিয়া।
বাংলাদেশে লন্ডন থেকে এ রকম প্রবাসীদের দলের আসা এবং তাঁদের নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে যাওয়াটা নিয়মে পরিণত হয়েছে। কখনো খেলোয়াড় বিনিময়, কখনো কোচ বিনিময়ের কথা দেন তাঁরা। কাল সংবাদ সম্মেলনে প্রসঙ্গটা উঠলে সুরত মিয়া বললেন, তাঁরা হালকা কোনো প্রতিশ্রুতি দিচ্ছেন না। বাংলাদেশের ফুটবলে সম্পৃক্ত হওয়ার জন্য তাঁরা বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে সুনির্দিষ্ট কিছু প্রস্তাব দিয়েছেন।
বেঙ্গল ইউনাইটেড দলটি এরই মধ্যে রংপুরে একটি ম্যাচ খেলে জিতেছে। আজ তারা ঢাকায় মহানগরী একাদশের বিপক্ষে খেলবে। এর পর ৮ ও ১০ তারিখ যথাক্রমে সিলেট ও সুনামগঞ্জে একটি করে ম্যাচ খেলবে তারা।

No comments

Powered by Blogger.