বিজয় ১২৭, ৪০ ওভারে ৪৬৯ রান

সময়টা একদমই ভালো যাচ্ছে না রাফায়েল নাদালের। কয়েক সপ্তাহ আগেই হেরেছেন ইন্ডিয়ান ওয়েলসে। পরশু হারলেন মায়ামি এটিপি মাস্টার্সে। এই নিয়ে ১৩টি টুর্নামেন্টে তাঁকে খালি হাতে ফিরতে হচ্ছে। কিন্তু সেমিফাইনালে অ্যান্ডি রডিকের কাছে ৪-৬, ৬-৩, ৬-৩ গেমে হারের পরও নাদাল বলছেন লক্ষ্যের সঠিক পথেই আছেন তিনি। এএফপি।
কেন বলছেন সে ব্যাখ্যাও দিয়েছেন নাদাল, ‘আমি ভালো খেলছি। এই দুটি (ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামি) টুর্নামেন্টে বেশ কিছু ভালো ম্যাচ খেলেছি। এ অবস্থায় থাকলে জয় এক দিন আসবেই।’
তা হয়তো আসবে কিন্তু একের পর এক টুর্নামেন্ট হেরে যাওয়াটা যে নাদালের মতো তারকার জন্য একদমই বেমানান। সর্বশেষ শিরোপা জিতেছিলেন গত বছর মে মাসে রোম মাস্টার্সে। অবশ্য এই ব্যর্থতার পেছনে আছে ইনজুরি। হাঁটুতে অস্ত্রোপচারের পর ইন্ডিয়ানা ওয়েলসের টুর্নামেন্টই প্রথম খেলতে নামেন তিনি। কোর্টের খরা প্রভাব ফেলেছে টেনিস র্যাঙ্কিংয়েও। গত জুলাইয়ে শীর্ষস্থান থেকে ছিটকে পড়া নাদালের বর্তমানে র্যাঙ্কিং ৪। তবে আসছে সপ্তাহেই নতুন র্যাঙ্কিং প্রকাশিত হলে তিনে উঠে আসবেন এই স্প্যানিয়ার্ড।
রডিকের কাছে হেরে গেলেও শুরুর সেটটা জিতেছিলেন নাদাল এবং দুর্দান্ত খেলেই। তবে খেলার সেই গতি ধরে রাখতে পারেননি।
মায়ামির টুর্নামেন্টে রডিক ফাইনালে পেয়েছেন টমাস বার্ডিচকে। চতুর্থ রাউন্ডে শীর্ষ তারকা রজার ফেদেরারকে হারিয়ে দেওয়া চেক খেলোয়াড় বার্ডিচ সেমিফাইনালে ৬-২, ৬-২-এ হারিয়েছেন সুইডেনের রবিন সোদারলিংকে।

No comments

Powered by Blogger.