আফ্রিদিই পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক

শহীদ আফ্রিদির অধিনায়কত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে পাকিস্তান। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কাল অধিনায়ক ঘোষণা করেছে আফ্রিদিকে।
গত বছর টি-টোয়েন্টি থেকে অধিনায়ক ইউনুস খানের অবসর নেওয়ার পর পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন আফ্রিদিই। তাঁর নেতৃত্বে খেলা তিনটি টি-টোয়েন্টির তিনটিতেই জিতেছে পাকিস্তান। আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন তিনি। কিন্তু মাঝখানে অস্ট্রেলিয়া সফরে বল টেম্পারিং-কলঙ্ক গায়ে মাখা, দুটি টি-টোয়েন্টি ম্যাচে নিষেধাজ্ঞা কাটানো এবং পিসিবির ৩০ লাখ রুপি জরিমানা পরিস্থিতি বদলে দিয়েছিল। অধিনায়ক ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে নতুন অধিনায়ক নির্বাচনেরই ইঙ্গিত দিয়েছিল পিসিবি। সম্ভাব্য প্রার্থী ছিলেন আবদুল রাজ্জাক, মিসবাহ-উল হক; সালমান বাটের নামও শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত আফ্রিদির ওপরই আস্থা রাখা হলো।
অধিনায়ক নির্বাচিত হওয়ায় উচ্ছ্বসিত আফ্রিদি ধরে রাখতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা, ‘অধিনায়ক হতে পেরে আমি খুব খুশি। পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা ধরে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করব আমি।’ ১ মে বাংলাদেশের সঙ্গে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে পাকিস্তান।

No comments

Powered by Blogger.