বিমাসুবিধা নিতে হামলার নাটক সাজিয়েছেন এক ভারতীয়!

বিমাসুবিধা নিতে অস্ট্রেলিয়ায় বসবাসকারী এক ভারতীয় নাগরিক নিজের ওপর হামলার ঘটনা সাজিয়েছেন বলে পুলিশ অভিযোগ করেছে। পুলিশের কাছে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে জশপ্রীত নামে ওই ভারতীয়কে অভিযুক্ত করা হয়েছে।
তবে জশপ্রীতের ভাষ্যমতে, গত মাসে দুর্বৃত্তরা তাঁর ওপর ওই হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে তিনি বেশ খানিকটা আহত হন। পুলিশ বলছে, ঘটনার আগের দিন জশপ্রীত একটি প্লাস্টিক বোতল কিনে তাতে প্রায় ১৫ লিটার পেট্রল ভরেন। এরপর সাত বছরের পুরোনো তাঁর নিজস্ব গাড়িটি কৌশলে জ্বালিয়ে দেন।
গোয়েন্দা পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা ড্যানিয়েল ও’ কিফি বলেন, পুলিশের তদন্তে দেখা গেছে, জশপ্রীত অর্থনৈতিক সংকটে ছিলেন। এ জন্য তিনি তাঁর গাড়িটি বিক্রিও করতে চেয়েছিলেন। কিন্তু পরে তা না করে তিনি নয় হাজার ৭৫০ মার্কিন ডলারের বিমাসুবিধা নেওয়ার জন্য হামলার নাটকটি সাজান।
জশপ্রীতের স্ত্রী অস্ট্রেলিয়ায় লেখাপড়া করছেন। সেই সুবাদে তিনিও সেখানে বসবাস করছেন। জশপ্রীত পুলিশের কাছে দাবি করেছেন, বাড়ির কাছে গাড়ি পার্কিং করার সময় দুর্বৃত্তরা তাঁর গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়।
জশপ্রীত ওই দিনের ঘটনার বর্ণনা দিয়ে আরও দাবি করেন, গত ৮ জানুয়ারি এসেনডনে একটি নৈশভোজের অনুষ্ঠানে যোগদান শেষে স্ত্রীকে নিয়ে বাড়িতে ফিরছিলেন তিনি। রাত দেড়টা থেকে দুইটার মধ্যে গ্রাইস ক্রিসেন্টের বাড়িতে পৌঁছান তাঁরা। স্ত্রীকে বাড়িতে নামিয়ে গাড়ি পার্কিংয়ের জন্য তিনি পার্শ্ববর্তী একটি পার্কে যান। এ সময় চার ব্যক্তি এসে তাঁর ওপর হামলা চালায়। দুর্বৃত্তরা তাঁকে গাড়িতে উঠিয়ে তরলজাতীয় পদার্থ ঢেলে দেয়। এরপর তাতে আগুন জ্বেলে পালিয়ে যায়।
তবে বিশেষজ্ঞ ও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, জশপ্রীতের দেওয়া বর্ণনার সঙ্গে ঘটনার কিছুটা গরমিল পাওয়া যাচ্ছে। বিষয়টি রহস্যময়।
আহত অবস্থায় জশপ্রীতকে সম্প্রতি আদলতের শুনানিতে হাজির করা হয়। এ সময় জশপ্রীত তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

No comments

Powered by Blogger.