বাংলাদেশে সিডান গাড়ি সংযোজনের প্রস্তাব দিল জাপানের মিৎসুবিশি

জাপানের মিৎসুবিশি মোটরস করপোরেশন বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে যৌথ উদ্যোগে তাদের সিডান গাড়ি সংযোজনের (অ্যাসেম্বলিং) আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে।
এ ছাড়া জাপানি কোম্পানিটি বাংলাদেশে মোটরগাড়ির খুচরা যন্ত্রাংশ তৈরির কারখানা স্থাপনেও প্রযুক্তিগত সহায়তা দেবে।
বাংলাদেশে সফররত মিৎসুবিশি মোটরস করপোরেশনের এশিয়া অঞ্চলের মহাব্যবস্থাপক কাজুহিদি ওগাতার নেতৃত্বে কোম্পানিটির একটি প্রতিনিধিদল গতকাল মঙ্গলবার শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার সঙ্গে তাঁর মন্ত্রণালয়ের কার্যালয়ে বৈঠককালে যৌথভাবে মোটরগাড়ি সংযোজনের এ প্রস্তাব দেন। খবর তথ্য বিবরণীর।
বৈঠকে অন্যান্যের মধ্যে শিল্পসচিব দেওয়ান জাকির হোসেন, অতিরিক্ত সচিব এ বি এম খোরশেদ আলম, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল সংস্থার চেয়ারম্যান আবু হাফিজ, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জহির উদ্দিন চৌধুরী ও মিৎসুবিশি মোটরস করপোরেশনের প্রতিনিধিদলের সদস্য হিসাসি সিচিদা উপস্থিত ছিলেন।
এ বৈঠকে মিৎসুবিশি মোটরস করপোরেশনের পক্ষ থেকে বাংলাদেশে মিত্সুবিশি মডেলের সিডান গাড়ি ল্যান্সার ইএক্স ও পাজেরো স্পোর্টস জিপ সংযোজনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
বৈঠকে সিডান গাড়ি সংযোজনের বিষয়ে প্রগতি ইন্ডাস্ট্রিজের সঙ্গে ভবিষ্যতে মিৎসুবিশি মোটরস করপোরেশনের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে উভয় পক্ষ সম্মত হয়।

No comments

Powered by Blogger.