নাঃগঞ্জে ইয়ার্ন মার্চেন্টস অ্যাসোসিয়েশনের নির্বাচন আগামীকাল

দেশে সুতা ব্যবসায়ীদের জাতীয় সংগঠন বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্টস অ্যাসোসিয়েশনের নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার।
এই সমিতির নির্বাচন ঘিরে দেশে রং ও সুতা ব্যবসার বৃহত্তম কেন্দ্র নারায়ণগঞ্জের টানবাজার মুখর হয়ে উঠেছে।
এবারের নির্বাচনে সাধারণ গ্রুপে ১২টি সদস্যপদের বিপরীতে ২৪ জন ও সহযোগী গ্রুপে ছয়টি পদের জন্য সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাধারণ গ্রুপে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।
সমিতির নারায়ণগঞ্জের টানবাজারের কার্যালয়ে অনুষ্ঠিত হবে এ নির্বাচন। এবারে সাধারণ গ্রুপে ৫৭৮ জন ও সহযোগী গ্রুপে ১৪৫ জন ভোটার হয়েছেন।
সাধারণ গ্রুপের ১২ জন ও সহযোগী গ্রুপে ছয়জন সদস্য নির্বাচিত হওয়ার পর তাঁরা সভাপতি ও দুজন সহসভাপতি নির্বাচন করবেন।
সাধারণ গ্রুপে একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সভাপতি এম সোলায়মান। তাঁর প্যানেলের নাম সম্মিলিত সুতা ব্যবসায়ী ঐক্য পরিষদ। অন্য প্যানেলের নেতৃত্বে রয়েছেন সাবেক সভাপতি ও শহর বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম। এ প্যানেলের নাম ব্যবসায়ী ঐক্য পরিষদ।
সম্মিলিত সুতা ব্যবসায়ী ঐক্য পরিষদের অন্য প্রার্থীরা হলেন জিয়াউর রহমান, ইসমাইল হোসেন, সেলিম রেজা, আবদুল্লাহ আল নোমান, জীবন চন্দ্র সাহা, মিন্টু চন্দ্র সাহা, সুব্রত পোদ্দার, শফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, স্বরজ কুমার সাহা ও সিরাজুল ইসলাম।
ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীদের মধ্যে রয়েছেন রাম রতন সাহা, বিকাশ চন্দ্র রায়, অশোক কুমার সাহা, লিটন সাহা, ফারুক হোসেন, নাসির আহমেদ, গোবিন্দ চন্দ্র সাহা, এম এ খালেক, শিব শংকর তালুকদার, সোনা মিয়া ও মোয়াজ্জেম হোসেন রতন।
সহযোগী গ্রুপের ছয়টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন। এর মধ্যে মাহফুজুর রহমানের নেতৃত্বে একটি প্যানেল নির্বাচন করছে। এ প্যানেলের অপর সদস্যরা হলেন ননীগোপাল সাহা, আবুল হোসেন, উত্তম কুমার সাহা, খায়রুল কবির ও জামান মিয়া। এ গ্রুপে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আয়নাল হক।
নির্বাচন পরিচালনার জন্য বাংলাদেশ ক্লথ মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি প্রবীর কুমার সাহার নেতৃত্বে একটি বোর্ড গঠন করা হয়েছে।

No comments

Powered by Blogger.