ঢাকায় জয়াবর্ধনে-উদয়াত্তে-লোকুগে

ইনজুরির কারণেই ত্রিদেশীয় সিরিজের শ্রীলঙ্কা দলে ছিলেন না মাহেলা জয়াবর্ধনে। ইনজুরিই আবার তাঁর সামনে খুলে দিল দলে ফেরার দুয়ার। কাল রাতে ঢাকায় পৌঁছেছেন সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক। তাঁর সঙ্গে এসেছেন মাহেলা উদয়াত্তে ও দীনেশ চান্ডিমাল লোকুগেও।
ঢাকায় আইডিয়া কাপ ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে ইনজুরিতে পড়েছেন তিলকরত্নে দিলশান, চামারা সিলভা ও মুথুমাদালিগে পুষ্পকুমারা। দিলশান ভুগছেন কুঁচকির ইনজুরিতে। ডান হাতের বুড়ো আঙুলের হাড়ে চিড় ধরেছে চামারার। পুষ্পকুমারার ইনজুরি কাঁধে। চামারা সিলভা কালই ফিরে গেছেন দেশে। তবে দিলশান আর পুষ্পকুমারা দলের সঙ্গে ঢাকাতেই থাকছেন।
শ্রীলঙ্কার ম্যানেজার ব্রেন্ডন কুরুপ্পু জানিয়েছেন, ইনজুরি কাটিয়ে খেলার মতো ফিট আছেন বলেই দলে ডাকা হয়েছে জয়াবর্ধনেকে। তাঁর সঙ্গে কাল রাতে ঢাকায় আসা ২০ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান চান্ডিমাল আছেন অভিষেকের অপেক্ষায়। ২৩ বছর বয়সী উদয়াত্তে এর আগে ওয়ানডে খেলেছেন ৯টি।
গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম শ্রেণীর ক্রিকেটে ুিংুনজের প্রথম সেঞ্চুরি করে নির্বাচকদের দৃষ্টি কাড়েন চান্ডিমাল। উদয়াত্তের অভিষেক ২০০৮ সালে। তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন ৭৩ রান, যেটি এখনো তাঁর ক্যারিয়ার-সর্বোচ্চ ইনিংস।
জয়াবর্ধনেকে ফিরে পাওয়াটা শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারার জন্য বড় এক স্বস্তির কারণই হবে। দুই ম্যাচেই জিতলেও জয়াসুরিয়া ও জয়াবর্ধনেহীন শ্রীলঙ্কান ব্যাটিংয়ে একটু অভিজ্ঞতার অভাব হয়তো ঠিকই বোধ করেছেন তিনি। দিলশানের ছিটকে পড়াটা এসেছে আরও বড় আঘাত হয়ে। জয়াবর্ধনেকে পাওয়া মানে ৩১৪ ওয়ানডেতে ৮৫১৮ রানের অভিজ্ঞতাকে দলে পাওয়া।

No comments

Powered by Blogger.