ভালো শুরুর পরও আজমলের বোলিংয়ে বিধ্বস্ত নিউজিল্যান্ড

তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের করা ২১২ রানের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সংগ্রহ ৪ ওভারে ২৬ রান। ব্যাট করছেন সালমান বাট ৯ (১৪) ও খালিদ লতিফ ১৫ (১০)।
এর আগে ম্যাককালামের দুর্দান্ত শুরুর পরও স্পিনার সাঈদ আজমলের বোলিং তোপে তাসের ঘরের মত ভেঙ্গে পড়ল নিউজিল্যান্ডের ইনিংস। ৩৯ ওভারে ৫ উইকেটে ১৮৭ পর ৪৬ ওভার তিন বলে ২১১ করতেই সব উইকেট হারায় নিউজিল্যান্ড। আর এটা সম্ভব হয়েছে আজমলের স্পিন ঘূর্ণিতে। আজমল ভেট্টরি, ওরাম, টেইলর ও ব্রুমকে সাজঘরে ফেরত পাঠান। আজমল ১০ ওভারে ৩৩ রানে নেন ৪ উইকেট। পেস বোলার মো. আমের ৪১ রানে নেন দুই উইকেট। এছাড়াও গুল, আফ্রিদি ও শোয়েব মালিক একটি করে উইকেট নেন।
এর আগে নিউজিল্যান্ডের অধিনায়ক কাম কোচ ডেনিয়েল ভেট্টরি দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। দুই ওপেনার ম্যাককালাম ও রেডমন্ড ১১ ওভার দুই বলে দলের রান নিয়ে যান ৭২ এ। এর পরের বলেই ওমর গুলের বলে রেডমন্ড আউট হলেও রানের চাকা সচল রাখেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ম্যাককালাম। গাপটিল দ্রুত আউট হলেও তৃতীয় উইকেটে টেইলর ও ম্যাককালাম দলের রান নিয়ে যান ২৬ ওভার দুই বলে ১৩৮। এরপরের বলে ৭৮ বলে ৭৬ রান করা ম্যাককালামকে দলীয় ১৩৮ রানেই ফেরান শোয়েব মালিক। এরপর টেইলর কিছুটা চেষ্টা করলেও ৩৮ ওভার তিন বলে আজমলের স্পিনে টেইলরের (৬৯ বলে ৪৪ রান) বিদায়ের পরে নিউজিল্যান্ড আর দাড়াতে পারেনি।
প্রথম ম্যাচে পাকিস্তান ও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড জয় পাওয়ায় আজকের ম্যাচটি সিরিজ নির্ধারনী ম্যাচে পরিণত হয়েছে।

No comments

Powered by Blogger.