মিসবাহকে চান ইউসুফ

চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের হয়ে নিজের খেলা সর্বশেষ ম্যাচে ৪১ রান করেছেন। তার পরও নিউজিল্যান্ড সফরের দলে সুযোগ পাননি বলে হতাশ মিসবাহ-উল-হক। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলতে এসে গাজী ট্যাংক সতীর্থদের সে হতাশার কথা বলেছেনও। তবে মিসবাহর হতাশা বোধহয় এবার দূর হচ্ছে। পাকিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক মোহাম্মদ ইউসুফ নিউজিল্যান্ড সফরের দলে ইউনুস খানের পরিবর্তক হিসেবেই চাইছেন মিসবাহকে।
মোহাম্মদ ইউসুফ বলেছেন, ‘সব মিলিয়ে দলটা ভালোই... তবে ইউনুস এই সিরিজ খেলছে না বলে মিডল অর্ডারে যে শূন্যতার সৃষ্টি হয়েছে, সেটা পূরণের জন্য আমি মিসবাহর কথা বলেছি বোর্ডকে। মিসবাহ ভালো ব্যাটসম্যান, আশা করি সে দলের কাজে আসবে।’ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট—তিন ধরনের দল থেকেই বাদ দেওয়া হয়েছিল মিসবাহকে। ২০০৭ সালের তুলনায় তাঁর গত বছরের ফর্মটাকে একটু খারাপই মনে হয়েছিল নির্বাচকদের কাছে।
দল থেকে বাদ পড়ার পরদিনই মিসবাহ দেখালেন তাঁর রূপ। ঘরোয়া চার দিনের ক্রিকেটে সুই নর্দান গ্যাস পাইপ লাইনস লিমিটেডের হয়ে করলেন ক্যারিয়ার-সেরা ২৮৪ রান, উসমান আরশাদের সঙ্গে ৪৭৯ রানের জুটি, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে যা কিনা রেকর্ড। এই পারফরম্যান্সের সূত্র ধরেই ইউসুফ বললেন, ‘ঘরোয়া ক্রিকেটে সে ভালো খেলছে এবং আশা করি সুযোগ পেলে নিউজিল্যান্ডের বিপক্ষেও ভালো খেলবে।’
গাজী ট্যাংকের হয়ে প্রিমিয়ার ক্রিকেট লিগ খেলতে মিসবাহ-উল-হক এখন সপরিবারে ঢাকায়। তবে কালকের দিনটা ছুটি নিয়ে স্ত্রী-সন্তানসহ বেড়াতে বেরিয়েছিলেন বলে মোহাম্মদ ইউসুফের বক্তব্য সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া জানা গেল না। তা ছাড়া ঢাকায় এসে বাংলাদেশের কোনো মোবাইল ফোনও নেননি তিনি। ব্যবহার করছেন পাকিস্তানের রোমিং নম্বর। ঠিকই আছে, ঢাকার চেয়ে পাকিস্তান থেকে আসা ফোনই এখন বেশি কাঙ্ক্ষিত তাঁর কাছে!

No comments

Powered by Blogger.