চীন সফরে ওবামা তাঁর সত্ভাইয়ের সঙ্গে সাক্ষাত্ করবেন

চীন সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁর সত্ভাই মার্ক এনদেসানজো এবং মার্কের চীনা স্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করবেন। আমেরিকান চেম্বার অব কমার্স (অ্যামচেম) গতকাল শুক্রবার এ কথা জানায়।
হংকংয়ে সাউথ চায়না অ্যামচেমের এক মুখপাত্র বার্তা সংস্থাকে বলেন, ওবামার সঙ্গে সাক্ষাত্ করতে মার্ক ও তাঁর চীনা স্ত্রী দক্ষিণাঞ্চলীয় সীমান্ত শহর শেনঝেন থেকে ইতিমধ্যে বেইজিং ছুটে গেছেন। ওই সাক্ষাতেই স্ত্রীকে মার্ক এই প্রথম প্রেসিডেন্ট ওবামার সঙ্গে পরিচয় করিয়ে দেবেন।
মার্ক চীনের রাষ্ট্রীয় সিনহুয়া বার্তা সংস্থাকে বলেন, তাঁর স্ত্রী পূর্বাঞ্চলীয় হেনান প্রদেশের বাসিন্দা। তিনি ওবামার একজন দারুণ ভক্ত। তাঁর সঙ্গে পরিচিত হওয়ার জন্য তিনি এখন উদগ্রীব হয়ে আছেন।
তিনি আরও বলেন, ওবামা তাঁর প্রথম এশিয়া সফরে এসে চীনা সংস্কৃতির সঙ্গে পরিচিত হবেন—এ খবরে অনেকের মতো তিনিও উচ্ছ্বসিত।
দীর্ঘ সাত বছর ধরে মার্ক চীনে বসবাস করছেন। শেনঝেন শহরে তাঁর বড় বড় ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। তিনি স্থানীয় ভাষায় অনর্গল কথা বলতে পারেন।
সম্প্রতি মার্ক আত্মজীবনীমূলক একটি উপন্যাস লেখেন। ওই বইয়ে তিনি শৈশব ও কৈশোরে তাঁর বাবার দ্বারা নির্যাতিত হওয়ার কথা উল্লেখ করেছেন। মার্ক তাঁর বাবার তৃতীয়স্ত্রীর সন্তান। বারাক ওবামার বয়স যখন দুই বছর তখন তাঁর মার্কিন মায়ের সঙ্গে বাবার ছাড়াছাড়ি হয়েযায়।

No comments

Powered by Blogger.