বাফুফেকে জমি দিতে এলেন নজমুল

এমন মানুষও এখন পাওয়া যায়! নাম নজমুল আলম জোনা। নীলফামারীর ডোমার থানার বাসিন্দা। বয়স ৪৫। খুবই সাধারণ একজন লোক, কিন্তু তিনি তাঁর কাজ দিয়ে অসাধারণ হয়ে উঠতে যাচ্ছেন। আজকাল যখন দখলবাজদের দৌরাত্ম্য দেশজুড়ে, তখন কিনা এই ভদ্রলোক জমি দান করতে এগিয়ে এসেছেন!
একসময় জেলায় ফুটবল খেলতেন। এখন ধান-চাল-পাটের ব্যবসা করেন। একজন ফুটবলপ্রেমিক হিসেবে ভাবলেন, ফুটবলের জন্য কিছু করা দরকার। তাঁর তো অনেক জমি। শুধু তাঁর নয়, তাঁর গোটা পরিবারই স্কুল, কলেজ, মাদ্রাসার জন্য জমি দান করেছে এলাকায়। তিনি চিন্তা করলেন ফুটবল ফেডারেশনকে ১০ একর (৩০ বিঘা) জায়গা দেবেন, সেখানে একটা একাডেমি করা যায়। এটা নীলফামারী জেলা সদর থেকে ৪৫ কিলোমিটার উত্তরে, চিলাহাটীর কাছে।
বাফুফে ভবনে এসে কাল নবনির্বাচিত সাফ সভাপতি কাজী সালাউদ্দিনকে নিজের ইচ্ছাটা জানিয়েছেন নজমুল। বাফুফে সভাপতি সব শুনে তাঁকে ধন্যবাদ জানিয়েছেন এবং বাফুফের টেকনিক্যাল ডাইরেক্টর সাহিদুর রহমান সান্টুকে বলেছেন, একাডেমি করা যাবে কি না সেটা দেখে আসতে। নজমুল আলম বললেন, ‘জমির দাম ১০-১৫ লাখ টাকা হতে পারে। তবে আমি টাকা নেব না। আমার এলাকায় কিশোর-তরুণেরা ফুটবলের দিকে যাতে ঝোঁকে, সে জন্যই চাই একাডেমি হোক। বাফুফে জায়গাটা নিলে আমি খুবই খুশি হব।’

No comments

Powered by Blogger.