বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের নতুন সিইও জিম ম্যাককেইব

বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিযুক্ত হয়েছেন জিম ম্যাককেইব। এর আগে তিনি সিঙ্গাপুরে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রুপ হেড অব অপারেশনসের দায়িত্বে ছিলেন। তিনি চলতি মাসের শেষ দিকে ওসমান মোরাদের স্থলাভিষিক্ত হবেন।
জিম ম্যাককেইব এশিয়া ও আমেরিকায় স্ট্যান্ডার্ড চার্টার্ড গ্রুপের বিভিন্ন ঊর্ধ্বতন ম্যানেজমেন্ট পদে দায়িত্ব পালন করেন। তিনি ২০০০ সালের ডিসেম্বরে হোলসেল ব্যাংকিংয়ের উত্তর-পূর্ব এশিয়ার রিস্ক হেড হিসেবে যোগ দিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে চাকরি শুরু করেন। ২০০২ সালে তিনি আমেরিকার নিউইয়র্কে ব্যাংকের সিইও হিসেবে যোগ দেন। ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, তাইওয়ানের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগ দেওয়ার আগে তিনি ম্যাক্সিকোর ব্যাংক অব আমেরিকায় প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত ছিলেন। আমেরিকার অ্যারিজোনার থান্ডারবার্ড স্কুল অব গ্লোবাল ম্যানেজমেন্ট থেকে তিনি ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) সম্পন্ন করেন।
জিম ম্যাককেইব বলেন, ‘বাংলাদেশে ব্যাংকের সিইওর দায়িত্ব পেয়ে আমি সত্যিই আনন্দিত। গ্রুপের জন্য বাংলাদেশ অপারেশনস খুবই গুরুত্বপূর্ণ। আর বাংলাদেশে ১০০ বছরেরও বেশি সময় ধরে আমাদের অবস্থানের জন্য আমরা গর্বিত।’ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.