ঈদে বিআইডব্লিউটিএর অতিরিক্ত লঞ্চ সার্ভিস

ঈদুল ফিতর উপলক্ষে অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কয়েকটি নৌ-রুটে অতিরিক্ত লঞ্চ সার্ভিসের ব্যবস্থা নিয়েছে। ১৬ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত এ সার্ভিস চালু থাকবে। এ ছাড়া ঈদে দুর্ঘটনা এড়াতে মালিক, চালক ও যাত্রীদের প্রতি কিছু অনুরোধ জানানো হয়েছে। গতকাল সোমবার বিআইডব্লিউটিএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
যেসব রুটে অতিরিক্ত লঞ্চ চলবে সেগুলো হলো ঢাকা থেকে চাঁদপুর, বরিশাল, ভোলা, বরগুনা, ইচলী, মাদারবাড়ী, কালাইয়া, বোরহানউদ্দিন, পটুয়াখালী, আমতলী, হুলারহাট, লালমোহন, রাঙ্গাবালী, নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর, তালতলা, রামচন্দ্রপুর, মাচুয়াখালী, সুরেশ্বর, মতলব ও চাঁদপুর থেকে বরিশাল।
মালিক, চালক ও যাত্রীদের প্রতি অনুরোধ: লঞ্চ দুর্ঘটনা এড়াতে মালিক, চালক ও যাত্রীদের প্রতি কিছু নিয়ম মেনে চলার অনুরোধ জানিয়েছে বিআইডব্লিউটিএ। মালিকদের প্রতি উপযুক্ত মাস্টার/সারেং ও চালকের সাহায্যে লঞ্চ পরিচালনা করা, লঞ্চে বিশুদ্ধ পানীয় ও প্রাথমিক চিকিত্সার ব্যবস্থা রাখা এবং নৈশযাত্রায় যাত্রীদের নিরাপত্তামূলক ব্যবস্থা রাখার অনুরোধ জানানো হয়।
চালকদের প্রতি অতিরিক্ত মালামাল বহন না করা, জীবনরক্ষাকারী সরঞ্জাম রাখা, যাত্রার আগে ইঞ্জিন পরীক্ষা করা, আবহাওয়া সংকেত মেনে চলা এবং যাত্রীদের প্রতি লঞ্চের ছাদে না ওঠা, খারাপ আবহাওয়া দেখলে যাত্রা না করা, নির্ধারিত হারের বেশি ভাড়া ও কুলি চার্জ না দেওয়া ইত্যাদি অনুরোধ জানানো হয়।

No comments

Powered by Blogger.