টি-টোয়েন্টি সিরিজ নিউজিল্যান্ডের

দুই টেস্টের সিরিজে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছে নিউজিল্যান্ড। এবার টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকেই হোয়াইটওয়াশ করল তারা। প্রথম টি-টোয়েন্টিতে ৩ রানে জয়ের পর কাল দ্বিতীয়টিতে সহজেই জিতেছে ২২ রানে।
১০.২ ওভারেই ৮৪ রান তুলে টস জিতে ব্যাটিংয়ে নামা কিউইদের দুর্দান্ত সূচনা এনে দিয়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম ও জেসি রাইডার। ৩৪ বলে ৪৯ রানের ইনিংসটির পথে প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৭০০ রান পূর্ণ করেন ম্যাককালাম। ৩টি করে চার ও ছয়ে ৩৭ বলে ৫২ রান করেন রাইডার। শেষদিকে গাপটিলের ২০ বলে ৩২ রানে ২০ ওভারে কিউইরা তোলে ৪ উইকেটে ১৭০ রান।
শেন বন্ড প্রথম ওভারেই দিলশানকে এবং মিলস নিজের টানা দুই ওভারে উদাওয়াত্তে ও জয়াসুরিয়াকে আউট করে দিলে শুরুতেই বড়সড় ধাক্কা খায় শ্রীলঙ্কা। ১১ রানেই ৩ উইকেট হারিয়ে বসা লঙ্কানদের লড়াইয়ে ফিরিয়েছিল সাঙ্গাকারা-জয়াবর্ধনের ৬৭ রানের জুটি। তবে এক ওভারে জয়াবর্ধনে (৩০ বলে ৪১) ও ম্যাথুসকে (১) ফিরিয়ে দিয়ে নাথান ম্যাককালাম ম্যাচ থেকে ছিটকে দেন স্বাগতিকদের। সাঙ্গাকারা করেন ক্যারিয়ার-সর্বোচ্চ ৬৯ রান (৫০ বলে)। ক্যারিয়ার-সেরা বোলিং করে বন্ড নিয়েছেন ১৮ রানে ৩ উইকেট। ম্যাচ ও সিরিজের সেরা রাইডার।

No comments

Powered by Blogger.