অস্ট্রেলিয়া ২৬০, লড়ছে ইংল্যান্ড

সপ্তাহ দুয়েক আগে ওভালে নির্ধারিত হয়েছিল অ্যাশেজের ভাগ্য। সেই ওভালেই কাল শুরু হয়েছে অনেক সমীকরণের ৭ ম্যাচের ওয়ানডে সিরিজ। টস হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২৬০ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩৩ ওভারে ৩ উইকেটে ১৪৩। ৩০ রান নিয়ে ব্যাট করছিলেন ওয়াইস শাহ, সঙ্গী কলিংউডের রান রান ১২। অ্যান্ড্রু স্ট্রাউসের (১২) উইকেটটি নিয়েছেন ব্রেট লি, আর ম্যাট প্রিয়র (২৭) ও রবি বোপরার (৪৯) উইকেট দুটি হরিজ।
শেন ওয়াটসনের সঙ্গে অস্ট্রেলিয়ার ইনিংসের সূচনা করেছিলেন ব্র্যাড হাডিনের ইনজুরির সুযোগে দলে আসা টিম পাইন। স্কটল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে অপরাজিত ২৭ রান করলেও এদিন রানের খাতাই খুলতে পারলেন না তাসমানিয়ার ২৪ বছর বয়সী এই উইকেটকিপার। অসম্ভব এক সিঙ্গেল নিতে গিয়ে রান আউট হয়েছেন কলিংউডের সরাসরি থ্রোতে। এরপর অবশ্য ৯৫ বলে ৮২ রানের দারুণ এক জুটি গড়েছেন ওয়াটসন ও ওয়ানডে ক্যারিয়ারে প্রথম তিন নম্বরে ব্যাট করতে নামা ক্যামেরন হোয়াইট। ৫০ বলে ৪৬ রান করা ওয়াটসনকে আউট করে এই জুটি ভাঙেন কলিংউড। পরে ক্লার্কের উইকেটটিও নিয়েছেন কলিংউড।
৩০তম ওয়ানডেতে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পাওয়া হোয়াইট (৫৩) রান আউট হওয়ার আগে ফার্গুসনের সঙ্গে ৭৯ রান যোগ করেছিলেন ক্লার্ক। ৪৩তম ওভারে ক্লার্ক আউট হওয়ার পর অস্ট্রেলিয়ার ইনিংসকে প্রায় একাই টেনে নিয়ে যান ফার্গুসন। ৬২ বলে হাফ সেঞ্চুরি কার ফার্গুসন শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান ক্যারিয়ার-সর্বোচ্চ ৭১ (৭৫ বলে) রান করে।

No comments

Powered by Blogger.