ইংল্যান্ডকে ধসিয়ে দিলেন লি

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অ্যাশেজের বদলা নেওয়ার কথা বলেছেন ক্যামেরন হোয়াইট। আর বিশ্রাম শেষে এই ম্যাচ দিয়েই আবার মাঠে ফেরা অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিং চেয়েছেন কালই সিরিজ নিশ্চিত করে ফেলতে। সতীর্থদের কথা রাখতে, অ্যাশেজের জ্বালা ভোলার প্রত্যয়ে ব্রেট লি অস্ট্রেলিয়াকে অনেকটাই এগিয়ে দিয়েছেন কাল। ৪৯ রানে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের ইনিংস ২২০ রানে শেষ করে দিয়েছেন। এই প্রতিবেদন লেখার সময় ২২ ওভারে ২ উইকেটে ১২০ রান তুলেছে অস্ট্রেলিয়া। টিম পাইন করেছেন ৫১ রান। পন্টিং ৩৪ ও ক্লার্ক ৪ রান নিয়ে উইকেটে ছিলেন।
সিরিজ বাঁচানোর ম্যাচের শুরুতেই ওপেনার জো ডেনলিকে হারিয়ে ধাক্কা খায় ইংল্যান্ড। তবে তারা তা ভালোই সামলে নেয় অ্যান্ড্রু স্ট্রাউস ও রবি বোপারার ব্যাটে। কিন্তু ৬৩ রান করে স্ট্রাউস আউট হয়ে যেতেই আর মাথা তুলে দাঁড়াতে পারেনি ইংল্যান্ড। তাদের ইনিংস এভাবে ভেঙে পড়ল আসলে লির দুর্দান্ত বোলিংয়ে। ওয়ানডে ক্যারিয়ারে নবমবারের মতো ৫ উইকেট নেওয়ার পথে চার ব্যাটসম্যানকেই তিনি বোল্ড করেছেন ইয়র্কারে।
লির পাশাপাশি ভালো বোলিং করেছেন নাথান হরিজও। ২৩ রানে ২ উইকেট নিয়েছেন এই অফ স্পিনার। ইংল্যান্ডের পক্ষে স্ট্রাউস ছাড়া রান পেয়েছেন ওয়াইজ শাহ (৩৯), ম্যাট প্রিয়র (২৯) ও বোপারা (২৬)।

No comments

Powered by Blogger.