শিয়ালদহ থেকে আজমির পর্যন্ত প্রতিদিন চলবে এক্সপ্রেস ট্রেন

ভারতের রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত শনিবার আজমির শরিফ এক্সপ্রেস ট্রেনের যাত্রার উদ্বোধন করেছেন। রাজস্থানের আজমিরে পূণ্যার্থীদের যাতায়াতের সুবিধা করে দিতে শিয়ালদহ থেকে আজমির শরিফ পর্যন্ত প্রতিদিন এক্সপ্রেস ট্রেনটি চলবে। শিয়ালদহ স্টেশনে এক অনুষ্ঠানে মমতা সবুজ পতাকা নাড়িয়ে আজমির শরিফ এক্সপ্রেস টেনের যাত্রার সূচনা করেন।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়। এ সময় তিনি রেলমন্ত্রী মমতার ভূয়সী প্রশংসা করে বলেন, মমতা বাজেটে যেসব কথা বলেছেন তা কাজ করে দেখিয়ে দিচ্ছেন। একই সঙ্গে এ দিন নবদ্বীপ ধাম এক্সপ্রেসেরও সূচনা করেন রেলমন্ত্রী।
কয়েক দিন আগে কলকাতার পার্কসার্কাস ময়দানে আয়োজিত এক ইফতারে যোগ দিয়ে মমতা আজমির শরিফ এক্সপ্রেস চালু করার কথা ঘোষণা করেন। অবশ্য এর আগে রেলমন্ত্রী থাকাকালে মমতা আজমির পর্যন্ত সপ্তাহে একটি ট্রেন চালু করেছিলেন। কিন্তু সপ্তাহে এক দিন হওয়ার ফলে সবাই এই ট্রেনের সুবিধা নিতে পারছিলেন না। তাই এবার মমতা সপ্তাহে প্রতিদিনই ট্রেন চালানোর ব্যবস্থা করেছেন।
এ ছাড়া তিনি আজমির স্টেশনের নাম আজমির শরিফ স্টেশন করার যে দাবি সংখ্যালঘুদের মধ্য থেকে উঠেছে, তা বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন।

No comments

Powered by Blogger.