চলচ্চিত্রে দেখা যাবে সাবিলা নূরকে

গেল ঈদে ছিলেন ১০ নাটকে। এই ঈদে এক ডজন নাটক নিয়ে আসছেন মডেল ও অভিনেত্রী সাবিলা নূর। তবে এতকিছুর মাঝেও তার পড়ালেখা থেমে নেই। যতটুকু সময় শুটিং থাকে তারপর বাকি সময়টা বাসাতেই থাকেন। কারণ সামনে তার সেমিস্টার ফাইনাল পরীক্ষা। তাই লেখাপড়া নিয়ে ব্যস্ত বলতে পারেন। ঈদের কাজ নিয়ে কথা বলতে গেলে সাবিলা নূর এসব কথা বলেন।

বললেন পরীক্ষা হলেও আমি ঈদের কাজ ঠিকই করছি, কিছু কাজ শেষও করেছি। যেহেতু পরীক্ষার আগের এই সময়ে লেখাপড়ার চাপ তো থাকেই। তাই এবার আমি বেছে বেছে কাজ করেছি বলে সবসময় নাটকের কাজও থাকে না।

তাছাড়া ধারাবাহিক নাটকে অভিনয় কম করা হয়, ফলে বিশেষ দিবসের নাটকে আমাকে বেশি দেখা যায়। এবারের ঈদের জন্য এরই মধ্যে এক ডজন নাটকে কাজ করেছি। তবে কোনটা কোন চ্যানেলে প্রচার হবে, সেটা বলতে পারব না।

সামনে পরীক্ষা। কিছুটা টেনশন তো কাজ করছে। প্রস্তুতি কেমন জানতে চাইলে বলেন, আসলে অভিনয় আর লেখাপড়া এই দুইয়ের প্রতি আমার ভালোবাসা ও ভালোলাগা রয়েছে। ফলে দুটিই আমার কাছে সমান গুরুত্ব পায়। তাই ছাত্রী হিসেবেও আমি বেশ ভালো। দুটোতেই মনোযোগ দিয়ে কাজ করতে পারছি।

জানা গেছে সম্প্রতি ‘উবার’ নামে একটি নাটকের কাজ শেষ করেছেন সাবিলা নূর। এ প্রসঙ্গে জানতে চাইলে বলেন, নাটকটি দারুণ এক গল্প নিয়ে নির্মিত হয়েছে। একজন বাবা উপরে উপরে কঠিন হলেও ভেতরে যে কতটা নরম, তা সেই বাবাই জানেন। সন্তানের সব ইচ্ছা পূরণের জন্য কতটা পরিশ্রম করেন।
সন্তানরা বাবার সেই কষ্ট দেখে না। বাবা কিছু দিতে না পারলে ভুলও বোঝে। বাবা আর সন্তানের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। এতে আমার বাবার ভ‚মিকায় অভিনয় করেছেন তারিক আনাম খান। তিনি অসাধারণ একজন মানুষ। শুটিংয়ের সময় তার কাছে থেকে অভিনয়ের অনেক খুঁটিনাটি বিষয় শিখেছি। এই নাটকে আমার প্রেমিকের চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব।

নাটকটি পরিচালনা করেছেন সাজিন আহমেদ বাবু ভাই। দারুণ একজন নির্মাতা। কিছুটা চুপচাপ থাকেন। তবে ভালো কাজ আদায় করে নেয়ার ক্ষমতা যথেষ্ট দেখেছি তার মধ্যে। মানুষ হিসেবেও ভালো। নাটকটি আসছে ঈদে আরটিভির অনুষ্ঠানমালায় প্রচার হবে। সাবিলা নূর মডেলিং এবং ছোটপর্দায় ব্যস্ত থাকলেও বড় পর্দার জন্য এখনো নিজেকে প্রস্তুত করছেন। এ প্রসঙ্গে সাবিলা জানান, চলচ্চিত্র বড় জায়গা, বড় মাধ্যম।

এখানে অনেক প্রস্তুতি নিয়ে আসতে হয়। কারণ আমি চাই না দু-একটি ছবিতে অভিনয় করে নিজেকে গুটিয়ে নিতে। সে কারণে টিভিতে কাজের মাধ্যমে নিজেকে একটু একটু করে বড় পর্দার জন্য প্রস্তুত করছি। পাশাপাশি আমার লেখাপড়া শেষ হতে আরো বছরখানেক সময় লাগবে। তারপরই চলচ্চিত্রে দেখা যাবে বলে আশা করছি।

No comments

Powered by Blogger.