নীরবতা দিয়েই নিজের পক্ষে দাঁড়াতে চান প্যারিস হামলাকারী

দুই বছরের কিছু বেশি সময় আগে প্যারিস হামলায় জড়িত একমাত্র জীবিত আইএস সদস্য সালাহ আবদে সালাম সোমবার আদালতের প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানিয়েছেন। দুই বছর আটক থাকার পর এই প্রথম তাকে আদালতে হাজিরা করা হয়েছে। আদালতকে তিনি বলেন, আমি নীরব, এর মানে এই নয় যে আমি অপরাধী।-খবর এনবিসি নিউজ।
২০১৫ সালের ১৩ নভেম্বর রাতে বন্দুকধারী ও আত্মঘাতী বোমা হামলাকারীরা ফ্রান্সের একটি কনসার্ট হলে হামলা চালালে ১৩০ জন নিহত ও কয়েকশ আহত হন। হামলার চার মাস পর বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে পুলিশের সঙ্গে গোলাগুলির পর সালামকে গ্রেফতার করা হয়েছিল। এই বন্দুকযুদ্ধের সংশ্লিষ্টতা নিয়েই তাকে প্রশ্নের মুখোমুখি করা হয়। ফ্রান্সের একটি কারাগার থেকে ব্রাসেলসে প্রত্যর্পণ করা হলে সোমবার তাকে আদালতে হাজির করা হয়। সালাম বলেন, নীরবতা দিয়েই আমি নিজের পক্ষাবলম্বন করতে চাই। বিচারের শুনানিতে সালাম জানিয়ে দেন, কোনো প্রশ্নের জবাব দেবেন না। মুসলিমবিরোধী পক্ষপাতের সমালোচনা করে তিনি বলেন, মুসলমানদের দোষী ভাবা হয়। তাদের বিচার করা হয় নির্দয়ভাবে। তারা যে নির্দোষ হতে পারে, এমনটি ভাবাই হয় না। সালাম বলেন, আমি কোনো প্রশ্নের জবাব দিতে চাই না। নীরবতা মানে এই নয় যে আমি অপরাধী। এটিই নিজের পক্ষে আমার সাফাই। হামলাকারীদের মধ্যে আবদে সালামের ভাই ব্রাহিমও ছিলেন। ক্যাফের বাইরে আত্মঘাতী হামলায় তিনি নিহত হন।

No comments

Powered by Blogger.