দ. কোরিয়ায় কিম জং উন!

উত্তর কোরিয়ার ‘রকেটম্যান’খ্যাত ক্ষমতাধর নেতা কিম জং উনকে দেখা গেছে দক্ষিণ কোরিয়ার রাস্তায়! মঙ্গলবার এমন একটি ভিডিও প্রকাশ করেছে বিবিসি। ভিডিওতে দেখা যাচ্ছে, কিম উনের মতো দেখতে এক ব্যক্তি প্রতিদ্বন্দ্বী দেশ দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ঘুরে বেড়াচ্ছেন। অবশ্য তিনি যখন কথা বলতে শুরু করলেন, তখন সবার ভুল ভাঙল। ওই ভিডিওতে ব্যক্তিটি বলেন, ‘আমার নাম ড্রাগন কিম। আমি কিম জং উন সেজে ঘুরে বেড়াই। চার বছর ধরে এমনটা করছি।’ এমন সাজে ঘুরে বেড়ানোর কারণটাও বেশ মজার। ড্রাগন কিম নিজেই জানালেন সে কথা। তিনি বলেন, ‘আমি যখন সেনাবাহিনীতে ছিলাম, লোকজন ভাবত আমি কিম জং উন। দেখতে নাকি একই রকম! তখন থেকে আমি তার মতো পোশাক পরতে শুরু করলাম। একইভাবে চুলও কাটালাম।’ নকল কিম যখন সিউলের রাস্তায় ঘুরে বেড়ান, তখন কী অবস্থার সৃষ্টি হয়, সেটাও এ ভিডিওতে দেখানো হয়েছে। বেশিরভাগ মানুষই তাকে দেখে একটু চমকে যান।
উত্তর কোরিয়ার নেতা ভেবে হকচকিয়ে যান অনেকে। তখন তারা বেশ আগ্রহ নিয়ে তার সঙ্গে কথা বলেন। ছবি তোলেন। কেউ কেউ জানতে চান, তিনি কোথায় থাকেন? ড্রাগন কিম উত্তর দেন, তিনি উত্তর কোরিয়ায় থাকেন। দেশের বাইরে গেলেও লোকজন তাকে উত্তর কোরিয়ার নেতা বলেই মনে করেন। হাস্যোজ্জ্বল হয়ে ছবি তোলেন। কেউ কেউ আবার নকল কিমকে দু-চারটা খারাপ কথা শুনিয়ে দেন। তারা বলেন, এই দেশে তার থাকা উচিত নয়। দক্ষিণ কোরিয়া থেকে তার চলে যাওয়া উচিত। নকল কিম বলেন, অনেকে আবার তাকে দেখে আগ্রাসী হয়ে মারধর শুরু করেন। তবে তাকে দেখে অনেক পথচারীই বলেন, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের নেতাকে নিয়ে তারা মোটেও ভীত নন। দু-একটা খারাপ অভিজ্ঞতার মুখোমুখি হলেও পুরো বিষয়টি বেশ উপভোগ করেন নকল কিম।

No comments

Powered by Blogger.